কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে আরো ২১৭ বন্দির মুক্তি

 স্টাফ রিপোর্টার | ৯ মে ২০২০, শনিবার, ১০:৫৬ | বিশেষ সংবাদ 


শনিবার (৯ মে) সন্ধ্যায় সরকারি সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী কিশোরগঞ্জ জেলা কারাগার (১) থেকে আরো ২১৭ জন বন্দিকে মুক্তি দেয়া হয়েছে। এর আগে গত ৩ এপ্রিল ২৪ জন বন্দিকে মুক্তি  দেয়া হয়। ফলে দুই দফায় কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে মোট ২৪১ জন বন্দি মুক্তি পেয়েছে।

করোনা ভাইরাস বিস্তার রোধে কারাগারগুলোতে ভিড় কমাতে কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে স্বল্প মেয়াদে সাজাপ্রাপ্ত এসব বন্দিকে মুক্তি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

খোঁজ নিয়ে জানা যায়, সরকারি বিশেষ নির্দেশনা অনুযায়ী তাদেরকে এ মুক্তি দেয়া হয়েছে। এরমধ্যে ৬ মাস থেকে ১ বছরের জন্য লঘুদণ্ডে দণ্ডিত হয়ে যারা সাজা ভোগ করে আসছিলেন এবং তাদের মধ্যে আরো যারা বয়স্ক, অচল, বৃদ্ধ ও অসুস্থ; তাদের মধ্যে থেকে যাচাই বাছাই করে নতুন করে এই ২১৭ জনকে ফৌজদারি কার্যবিধির ৪০১ (১) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সরকার কর্তৃক অবশিষ্ট কারাদণ্ড মওকুফ করার প্রেক্ষিতে তারা মুক্তি  পায়।

কিশোরগঞ্জ জেলা কারাগারের জেল সুপার মো. বজলুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে জেল সুপার মো. বজলুর রশিদ বলেন, আমরা ৩১৫ জন বন্দির তালিকা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠাই। স্বরাষ্ট্র মন্ত্রণালয় যাচাই-বাছাই করে শনিবার (৯ মে) সন্ধ্যায় স্বল্প মেয়াদে সাজাপ্রাপ্ত ২১৭ জন বন্দির মুক্তির আদেশ দেন।

এর আগেও একই আদেশে আমরা ২৪ জন বন্দিকে মুক্তি দিয়েছি। এখন পর্যন্ত কিশোরগঞ্জ জেলা কারাগার থেকে মোট ২৪১ জন বন্দি মুক্তি পেয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর