কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ১০ টাকা কেজির ৫৭ বস্তা চাল আত্মসাৎ করায় ডিলার আটক

 স্টাফ রিপোর্টার | ১৪ এপ্রিল ২০২০, মঙ্গলবার, ১০:২৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের ৫৭ বস্তা চাল উদ্ধার করে ডিলারকে আটক করা হয়েছে। সোমবার (১৩ এপ্রিল) রাত নয়টার দিকে কুলিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী উপজেলার ফরিদপুর ইউনিয়নে ডিলারের গুদাম থেকে এসব চাল উদ্ধার করেন।

এ সময় ফরিদপুর ইউনিয়নের ডিলার নাসির উদ্দিনকে আটক করা হয় এবং উদ্ধারকৃত চাল জব্দ করে কুলিয়ারচর থানায় নেয়া হয়।

ডিলার নাসির উদ্দিন কুলিয়ারচর উপজেলার আলালপুর গ্রামের মৃত ইজাফর আলীর ছেলে। নাসির উদ্দিন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এবং তার বড় ভাই আবু তাহের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বলে জানা গেছে।

কুলিয়ারচর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল হাই তালুকদার বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রিক শাহানা সুলতানা বাদী হয়ে কালোবাজারির অভিযোগে ১৯৭৪ সনের বিশেষ মতা আইনের ২৫(১) ধারায় কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) আটক নাসির উদ্দিনকে কিশোরগঞ্জ জেলা সদরে আদালতে পাঠানো হয়। বিচারক শুনানী শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওসি মো. আব্দুল হাই তালুকদার জানান, ডিলার নাসির উদ্দিন গত মাসে উপজেলা থেকে বরাদ্দ পেয়ে এক মাস আগে কুলিয়ারচর খাদ্য গুদাম থেকে চাল উত্তোলন করে তার গুদাম ফরিদপুর এলাকায় নিয়ে যান।

গুদামে নেয়ার পর আংশিক চাল কার্ডধারী কর্মহীন লোকদের কাছে ১০ টাকা কেজিতে বিতরণ করেন।

কিন্তু গুদামে থাকা বাকি ৫৭ বস্তাা চাল বিতরণ না করায় অনেক কার্ডধারী দরিদ্র মানুষ চাল পাননি। তারা ডিলারকে খুঁজে না পেয়ে বিষয়টি গোপনে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।

বিষয়টি জানার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোমবার (১৩ এপ্রিল) রাতে তার গুদাম গিয়ে ওই চাল উদ্ধারসহ তাকে আটক করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়াৎ ফেরদৌসী জানান, গোপনে অভিযোগ পেয়ে গুদাম থেকে চাল উদ্ধারসহ ডিলারকে আটক করা হয়েছে। একমাস আগে চাল গুদাম থেকে তুলে তিনি আংশিক বিতরণ করে ৫৭ বস্তাা চাল বিতরণ করেননি।

এ সময় কুলিয়ারচর থানার ওসি মো. আব্দুল হাই তালুকদার সহ অন্যান্য কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর