কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ভাবীকে হত্যার দায়ে দেবরের ফাঁসির আদেশ

 স্টাফ রিপোর্টার | ২৪ ফেব্রুয়ারি ২০২০, সোমবার, ৫:২৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে ১৮ বছর আগে আম্বিয়া খাতুন নামে এক গৃহবধূকে নৃশংসভাবে হত্যার দায়ে দেবর বাছির ওরফে মো. বাছিরকে মৃত্যুদণ্ড দিয়েছেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম।

একই সাথে মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামি বাছিরকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে, যা নিহতের পরিবার পাবেন। এছাড়া মামলার অপর পাঁচ আসামীকে বেকসুর খালাস প্রদান করেছেন বিচারক।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) আদালতে এই রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামী বাছির পলাতক থাকলেও রায়ে খালাসপ্রাপ্ত পাঁচ আসামী আদালতে উপস্থিত ছিলেন। খালাসপ্রাপ্তরা হলেন, মো. শাহ আলম, মো. ফজলুর রহমান, আবুল হাসিম, খুর্শিদ ও মুর্শিদ।

মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামী বাছির কুলিয়ারচর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে।

অন্যদিকে নিহত গৃহবধূ আম্বিয়া খাতুনের স্বামীর নাম জজ মিয়া। ২০০২ সালে সংঘটিত এই হত্যাকাণ্ডের সময় নিহতের স্বামী জজ মিয়া বিদেশে ছিলেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০০২ সালের ২ ফেব্রুয়ারি দিবাগত রাত ২টার দিকে দেবর বাছির সিঁদ কেটে নিহত আম্বিয়া খাতুনের বসতঘরে প্রবেশ করে তাকে শ্বাসরোধ করে নৃশংসভাবে হত্যা করে পালিয়ে যায়।

এ ঘটনা নিহতের ১১ বছরের মেয়ে পাপিয়া দেখে ফেলে এবং পরদিন ৩ ফেব্রয়ারি সকালে খবর পেয়ে নিহতের আত্মীয় স্বজন আসার পর পাপিয়া হত্যাকাণ্ডের ঘটনার রোমহর্ষক বর্ণনা দেয়।

পরে নিহতের চাচা মো. কায়েম উদ্দিন বাদী হয়ে কুলিয়ারচর থানায় ঘাতক বাছিরসহ অজ্ঞাত আরও ৩/৪ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে বাছিরসহ ৬ জনকে আসামী করে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন ওই বছরের ১৪ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষী জেরা শেষে সোমবার (২৪ ফেব্রুয়ারি) আদালতে রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে এপিপি জীবন কুমার রায় এবং আসামি পক্ষে অ্যাভোকেট ক্ষিতিশ দেবনাথ মামলাটি পরিচালনা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর