কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এগারোসিন্দুর ট্রেনে ডাকাতি, চারজনের ১০ বছর করে জেল

 স্টাফ রিপোর্টার | ১৩ জানুয়ারি ২০২০, সোমবার, ৭:১৫ | বিশেষ সংবাদ 


ভৈরব রেলওয়ে স্টেশনে ঢাকা থেকে কিশোরগঞ্জগামী এগারোসিন্দুর প্রভাতী ট্রেনে যাত্রীকে ছুরিকাঘাতে আহত করে টাকা লুট করে নিয়ে যাওয়ার ঘটনায় সোহেল ওরফে টেপ্পা (২০), মোহাম্মদ আলী (৪২), আব্দুল লতিফ (৪২) ও সোহাগ (৩১) নামে চার আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার অপর ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় দেন।

রায় ঘোষণার সময় আদালতে কারাদণ্ডে দণ্ডিত চার আসামির মধ্যে মোহাম্মদ আলী ও আব্দুল লতিফ এই দুইজন উপস্থিত ছিল এবং সোহেল ওরফে টেপ্পা ও সোহাগ পলাতক রয়েছে।

দণ্ডিতদের মধ্যে সোহেল ওরফে টেপ্পা ভৈরবের আমলাপাড়া গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে, মোহাম্মদ আলী (৪২) একই উপজেলার জগন্নাথপুরের লক্ষ্মীপুর গ্রামের মৃত গেন্দু মিয়ার ছেলে, আব্দুল লতিফ লক্ষ্মীপুর গ্রামেরই মৃত আব্দুল মজিদের ছেলে এবং সোহাগ একই গ্রামের হুমায়ুন কমান্ডারের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ৮ জানুয়ারি ঢাকা থেকে কিশোরগঞ্জগামী এগারোসিন্দুর প্রভাতী ট্রেনটি ভৈরব রেলওয়ে স্টেশন থেকে কিশোরগঞ্জে আসার পথে ট্রেনটিতে ডাকাতদল হানা দেয়।

এ সময় ট্রেনযাত্রী ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা গ্রামের মৃত খোরশেদ মিয়ার ছেলে হেলাল মিয়াকে ছুরিকাঘাতে আহত করে তার সাথে থাকা ৫০ হাজার টাকা ডাকাতদল লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় হেলাল মিয়া বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ভৈরব জিআরপি থানায় মামলা দায়ের করেন।

পরবর্তিতে ২০১৯ সালের ১৬ মে মামলার তৃতীয় ও সর্বশেষ তদন্ত কর্মকর্তা জিআরপি থানার এসআই আবুল কাসেম আকন্দ ১২ জনকে আসামি করে আদালতে চার্জশীট দাখিল করেন।

সাক্ষ্য-শুনানি শেষে সোমবার (১৩ জানুয়ারি) কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম অভিযুক্ত ১২ আসামির মধ্যে চারজনকে ১০ বছর করে কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন। এছাড়া বাকি ৮ আসামিকে বেকসুর খালাস দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর