কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ


 স্টাফ রিপোর্টার | ২০ নভেম্বর ২০১৯, বুধবার, ১২:৫১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে উগ্রবাদ বিরোধী ছাত্র সংলাপ শীর্ষক সচেতনতামূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সেমিনারের উদ্বোধন করেন গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী।

বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্প আয়োজিত এই সেমিনারে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ ও কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর।

সেমিনারে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মিজানুর রহমান ছাড়াও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

সেমিনারে উগ্রবাদ প্রতিরোধে শিক্ষার্থীদের ভূমিকা ও করণীয় বিষয়ে বিষদ আলোচনা করা হয়।

সেমিনার সভাপতির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, উগ্রবাদ প্রতিরোধে জনসচেতনতার কোন বিকল্প নেই। আর এ ক্ষেত্রে শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা রাখতে পারে। নিজ পরিবার থেকে শুরু করে সমাজে উগ্রবাদ বিরোধী জনসচেতনতা সৃষ্টিতে শিক্ষার্থীরা এগিয়ে এলে উগ্রবাদ প্রতিরোধে তা ইতিবাচক ও ফলপ্রসূ ভূমিকা রাখবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর