কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিসিএসে কোটা সুবিধা পেতে ভুয়া প্রতিবন্ধী সেজে কার্ড করেন মাসুদ


 স্টাফ রিপোর্টার | ২১ অক্টোবর ২০১৯, সোমবার, ৯:৩৭ | বিশেষ সংবাদ 


প্রতিবন্ধী না হয়েও চিকিৎসকের কাছ থেকে ভুয়া প্রতিবন্ধী সনদ নিয়ে প্রতিবন্ধী পরিচয়পত্র পেয়েছিলেন কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকার আব্দুল্লাহ আল মাসুদ নামের এক যুবক। প্রতিবন্ধী না হয়েও প্রতিবন্ধী পরিচয়পত্র গ্রহণ করার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ফলে বিষয়টি নিয়ে তদন্তে নামে কিশোরগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়। আর এতেই বেরিয়ে আসে চাঞ্চল্যকর সব তথ্য। চিকিৎসককে ম্যানেজ করে ২০১৪ সালের ২২ জুন শারীরিক প্রতিবন্ধীর সনদ পান আব্দুল্লাহ আল মাসুদ। পরে সেই সনদ দেখিয়ে তিনি ২০১৬ সালের ২৩ মে কিশোরগঞ্জ শহর সমাজসেবা কার্যালয় থেকে নিজের নামে প্রতিবন্ধী পরিচয়পত্র ইস্যু করান।

আর এসবের পেছনে ছিল বিসিএস পরীক্ষায় কোটা সুবিধা পাওয়ার ধান্দা। এই ধান্দা থেকেই মাসুদ নিজেকে প্রতিবন্ধী হিসেবে চিকিৎসকের নিকট উপস্থাপন করে চিকিৎসকের কাছ থেকে শারীরিক প্রতিবন্ধীতার সনদ সংগ্রহ করেছিলেন। এর ধারাবাহিকতায় মাসুদ পেয়ে যান প্রতিবন্ধী পরিচয়পত্রও।

ভুয়া প্রতিবন্ধী পরিচয়পত্র নেয়ার বিষয়টি তদন্তে ধরা পড়ার পর সোমবার (২১ অক্টোবর) আব্দুল্লাহ আল মাসুদের প্রতিবন্ধী পরিচয়পত্রটি বাতিলের জন্য জমা নিয়েছেন কিশোরগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মোসা. সালমা খানম।

কিশোরগঞ্জ শহর সমাজসেবা কার্যালয়ের সমাজসেবা অফিসার মোসা. সালমা খানম তাঁর ফেসবুক আইডিতে এ সংক্রান্ত এক পোস্টে উল্লেখ করেন, “অদ্য ২১/১০/২০১৯ খ্রি. তারিখ শহর সমাজসেবা কার্যালয়, কিশোরগঞ্জ কর্তৃক সরেজমিন তদন্তপূর্বক আব্দুল্লাহ আল মাসুদের প্রতিবন্ধী পরিচয়পত্রটি বাতিলের জন্য জমা নেয়া হয়। বিসিএস পরীক্ষায় কোটা পাবার আশায় মাসুদ নিজেকে প্রতিবন্ধী হিসেবে ডাক্তারের নিকট উপস্থাপন করেন।

উল্লেখ্য, বিগত ২২/০৬/২০১৪ খ্রি তারিখ ডাক্তার তাকে মৃদু শারীরিক প্রতিন্ধী হিসেবে শনাক্ত করেন এবং এ প্রেক্ষিতে বিগত ২৩/০৫/২০১৬ খ্রি তারিখ শহর সমাজসেবা কার্যালয়, কিশোরগঞ্জ থেকে প্রতিবন্ধী পরিচয়পত্রটি (সুবর্ণ নাগরিক) ইস্যু করা হয়। প্রতিবন্ধী না হয়েও প্রতিবন্ধী পরিচয়পত্র গ্রহণ করায় মাসুদ লজ্জিত, অনুতপ্ত ও ক্ষমাপ্রার্থী।”




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর