কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পুষ্টি বিষয়ে গণশুনানি অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ৩০ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৬:৩৯ | বিশেষ সংবাদ 


স্থানীয় পর্যায়ে ন্যায়সঙ্গত, কার্যকর ও মানসম্মত পুষ্টি সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে কিশোরগঞ্জে পুষ্টি বিষয়ক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ সেপ্টেম্বর) শহরের একরামপুর এলাকায় ফ্যামিলি টাইস কার্যালয়ে সিএসএ ফর সান-এর সহায়তার উন্নয়ন সংগঠন ফ্যামিলি টাইস ফর উইমেন ডেভেলমেন্ট এর আয়োজনে এই গণশুনানি অনুষ্ঠিত হয়।

গণশুনানিতে বিভিন্ন পেশার প্রতিনিধি এবং সরকারি পরিসেবা প্রদানকারী সংস্থার কর্মকর্তারা অংশ নেন। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. জাকির হোসেন তালুকদার, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডা. হালিমা আক্তার এবং কৃষি সম্প্রসারণ এর উপপরিচালক মো. মতিউর রহমান।

মাঠপর্যায় থেকে গণশুনানিতে অংশগ্রহণ করেন পৌর কাউন্সিলর আরিফুল ইসলাম আরজু, সাবেক মহিলা কাউন্সিলর হাসিনা হায়দার চামেলী, কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. মাছুমা আক্তার।

অন্যদের মধ্যে কেয়ার এর উইমেন এমপাওয়ারমেন্ট এর টেকনিক্যাল অফিসার কামরুন নাহার, ইউনিসেফের আঞ্চলিক প্রতিনিধি মাহাদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া বিভিন্ন বিভিন্ন এনজিও প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, কৃষক, ছাত্র-ছাত্রী, গৃহিণী ও উদ্যোক্তা এতে উপস্থিত ছিলেন। গণশুনানি সঞ্চালনা করেন ফ্যামিলি টাইস এর নির্বাহী পরিচালক খুজিস্থা বেগম জোনাকী।

গণশুনানিতে জেলার বিভিন্ন এলাকার জনগোষ্ঠির পুষ্টিসংক্রান্ত সমস্যার কথা তুলে ধরা হয়। এ সময় মা, কিশোরী ও শিশুসহ বঞ্চিত জনগোষ্ঠির অপুষ্টি প্রতিরোধ এবং অবস্থার উন্নতির জন্য সরকারের বিভিন্ন অধিদপ্তরের কাজের মধ্যে পুষ্টি বিষয়ক কর্মসূচিকে সমন্বিত করা, মানসম্মত খাদ্য ও স্বাস্থ্যসম্মত খাদ্যাভ্যাস নিশ্চিত করা, দুর্গম এলাকায় বিশেষ পুষ্টি কার্যক্রম গ্রহণ এবং সচেতনতা তৈরি করা, কৃষি এবং খাদ্য বৈচিত্র নিশ্চিত করা, সরকারের গৃহীত বিভিন্ন কাজের জবাবদিহিতা নিশ্চিত করা এবং সকল ধরণের পরিকল্পনা গ্রহণের ক্ষেত্রে স্থানীয় মানুষের চাহিদানুযায়ী পরিকল্পনা গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর