কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তিন আইনজীবীর নোটারী সনদ বাতিল

 স্টাফ রিপোর্টার | ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, ৭:০১ | বিশেষ সংবাদ 


নাবালক ছেলে-মেয়েদের বয়স বাড়িয়ে এফিডেভিটের মাধ্যমে বাল্য বিবাহ সম্পাদন করায় কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্য তিন আইনজীবীর নোটারী সনদ বাতিল করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়। নোটারী সনদ বাতিল হওয়া তিন আইনজীবী হলেন, অ্যাডভোকেট মো. শরফুদ্দিন ভূঁইয়া, অ্যাডভোকেট চন্দন কুমার দাস এবং অ্যাডভোকেট মো. ওবায়দুল্লাহ।

গত ২৮শে আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৬ এর সিনিয়র সহকারী সচিব মো. আনোয়ারুল হক স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়। চিঠির অনুলিপি দেয়া হয়, কিশোরগঞ্জের জেলা জজ, জেলা প্রশাসক এবং জেলা আইনজীবী সমিতির সভাপতিসহ সংশ্লিষ্টদের।

সোমবার (২৩শে সেপ্টেম্বর) বিষয়টি কিশোরগঞ্জের আদালত পাড়ায় চাউর হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৬ হতে জারীকৃত বিগত ২৯শে এপ্রিল ২০১৫ এবং বিগত ২১শে মার্চ ২০১৭ তারিখের স্মারকের প্রেক্ষিতে নোটারী অ্যাডভোকেটদের নিকট ঘোষণার মাধ্যমে বিবাহ ও তালাক রেজিস্ট্রী করার আইনগত সুযোগ না থাকা সত্ত্বেও অ্যাডভোকেট মো. শরফুদ্দিন ভূঁইয়া, অ্যাডভোকেট চন্দন কুমার দাস এবং অ্যাডভোকেট মো. ওবায়দুল্লাহ বিবাহ সংক্রান্তে এফিডেভিট সম্পাদন করায় আইন ও বিধি বহির্ভূত কাজ করেছেন।

নোটারী বিধিমালা, ১৯৬৪ এর বিধি ১৩ মোতাবেক অসদাচরণের দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় তাদের নোটারী সনদ বাতিল করা হলো।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর