কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


থানায় সহজে জিডি করতে কিশোরগঞ্জ জেলা পুলিশের নতুন সেবা


 স্টাফ রিপোর্টার | ১২ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৩:৫৩ | বিশেষ সংবাদ 


সাধারণ মানুষ যেন থানায় এসে বিনা পয়সায় সহজে জিডি করতে পারেন, সেজন্য কিশোরগঞ্জ জেলা পুলিশের আয়োজনে জিডি করার জন্য প্রতি থানায় আবেদন ফরম ও জিডির কার্ড বিতরণ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে কিশোরগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলার ১৩ থানায় এক যোগে জিডি সহজিকরণে এই সেবা কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

প্রধান অতিথির বক্তৃতায় পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, এখন থেকে মানুষকে জিডি করার জন্য আলাদা সাদা কাগজে আবেদন করতে হবে না। প্রতিটি থানার সার্ভিস ডেলিভারি অফিসারের কাছ থেকে বিনামূল্যে ছাপানো আবেদন ফরমে তথ্য পূরণ করে কয়েক মিনিটের মধ্যে জিডি করা যাবে। জিডি করার পর একটি কপি ও সংরক্ষণের জন্য পুলিশের মনোগ্রামসহ একটি পাবলিক কার্ড পাবেন। কার্ডে সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তা এবং সংশ্লিষ্ট থানার পুলিশ অফিসারদের মোবাইল নম্বর দেওয়া থাকবে।

অনুষ্ঠানে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. মিজানুর রহমান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক প্রমুখসহ কিশোরগঞ্জ সদর মডেল থানার বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রথমবারের মতো জেলার সর্বস্তরের সাধারণ মানুষের কাছে পুলিশি সেবার মান আরোও গতিময় ও জনগণের দারপ্রান্তে সেবা পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে এই বিশেষ সেবা কার্যক্রম হাতে নিয়েছে পুলিশ। এখন থেকে সাধারণ মানুষের জিডি করার জন্য আলাদা কোনো সাদা কাগজে জিডি না করে থানা থেকে প্রদত্ত আবেদন ফরম পূরণ করে জিডি করতে পারবেন।

এ পদ্ধতিতে জনসাধারণ জিডি ফরম পূরণের পর সংশ্লিষ্ট ব্যক্তিকে জিডি ফরম পূরণের একটি কপি ও সংরক্ষণের জন্য পুলিশের মনোগ্রামসহ একটি পাবলিক কার্ড পাবেন এবং কার্ডের পিছনের অংশে সংশ্লিষ্ট থানার পুলিশ অফিসারদের মোবাইল নম্বর দেওয়া আছে। এ সেবা নিতে সকল শ্রেণি পেশার মানুষকে তাদের জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সঙ্গে আনার জন্য বলা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর