কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ডেঙ্গুজ্বরে শিশুর মৃত্যু


 স্টাফ রিপোর্টার | ২৫ আগস্ট ২০১৯, রবিবার, ২:১২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে মাহফুজা (১০) নামে এক শিশু ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা গেছে। রোববার (২৫ আগস্ট) সকাল ৯টার দিকে কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

তবে কিশোরগঞ্জের সিভিল সার্জন এবং হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়, শিশুটি ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মারা যায়নি। কারণ কোন পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে নিশ্চিত হওয়া ছাড়া ডেঙ্গুজ্বরে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলা যায় না।

মাহফুজা কিশোরগঞ্জের পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের বড়িল্লা গ্রামের আবুল মনসুরের মেয়ে।

পরিবার জানিয়েছেন, শিশুটি বেশ কয়েকদিন ধরে জ্বরে ভুগছিল। পরে অবস্থা গুরুতর হওয়ায় রোববার (২৫ আগস্ট) সকালে তাকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সঙ্কটাপন্ন অবস্থায় সকাল ৮টা ৫০ মিনিটে পরিবারের লোকজন শিশুটিকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে এনে ভর্তি করায়। এর কিছুক্ষণ পরই শিশুটির মৃত্যু হয়।

হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. ইফতেখার উদ্দিন জানান, শিশুটিকে যখন ভর্তি করা হয়, তখন সে খুব দুর্বল ছিল। খুব একটা নড়াচড়া করছিল না।

আমরা ভর্তি করার সঙ্গে সঙ্গে শিশুটিকে প্রাথমিক চিকিৎসা শেষে দ্রুত ইসিজি করাই। তাকে সিসিইউতে পাঠানো হয়। সেখানে কিছুক্ষণ পরই তার মৃত্যু হয়।

ডা. ইফতেখার আরো বলেন, আমরা শিশুটিকে পরীক্ষা-নিরীক্ষা করার সময়টুকুও পাইনি। এর আগেই সে মারা যায়। তাই শিশুটি ডেঙ্গুজ্বরে আক্রান্ত ছিল কিনা সেটা নিশ্চিত হওয়া যায়নি। তবে শিশুটির জ্বর এবং শরীরে র‌্যাশ ছিল।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর