কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রেমের টানে সুদূর চীন থেকে নেত্রকোনায় এসে তরুণীর বিয়ে


 এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা | ১০ জুন ২০১৯, সোমবার, ৭:৫৯ | ময়মনসিংহ-নেত্রকোনা 


প্রেমের টানে সুদূর চীন থেকে নেত্রকোনা জেলার কলমাকান্দায় ছুটে এসেছেন এক চীনা তরুণী। চীনা এই তরুণীর নাম ইবনাত মরিয়ম ফাইজা। তিনি চীনের হিলংজিয়া প্রদেশের মুদনঞ্জিয়া শহরের ওয়াং হুয়ান ঝং ও পাং ইয়ুলিং দম্পতির সন্তান।

অন্যদিকে তার প্রেমিকের নাম জসিম উদ্দিন। জসিম উদ্দিন নেত্রকোনার জেলার কলমাকান্দা উপজেলার গুতুরা বাজারের সিরাজুল ইসলাম আজাদের ছেলে।

ফাইজা চীনের হিলংজিয়া প্রদেশের মুদনঞ্জিয়া শহর ছেড়ে গত শুক্রবার (৭ জুন) বাংলাদেশের নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার গুতুরা বাজারে জসিমের বাড়িতে চলে আসেন। এরপর প্রেমিক জসিম উদ্দিনের পরিবারের সম্মতিতে কলমাকান্দা উপজেলার গুতুরা বাজারে ইসলামী বিধান মতে বিয়ে অনুষ্ঠিত হয়।

রোববার (৯ জুন) জসিম-ফাইজার বিবাহোত্তর বৌ-ভাত এর আয়োজন করা হয়। কলমাকান্দার ছেলের সাথে চীনা মেয়ের বিয়ের ঘটনাটি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। আশপাশ এলাকা থেকে প্রতিদিন বিপুল সংখ্যক উৎসুক জনতা তাদের এক নজর দেখতে জসিমের বাড়িতে ভীড় জমাচ্ছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, দুবাইয়ে একটি শপিংমলে চাকরীসূত্রে বাংলাদেশের ছেলে জসিম উদ্দিনের সাথে পরিচয় হয় চীনা চেয়ে ফাইজার। ধীরে ধীরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে।

মাঝে তিন বছর চাকরির প্রয়োজনেই দুজন দুই দেশে চলে যান। কিন্তু হৃদয়ের টান তাদের আলাদা করতে পারে নি। এক পর্যায়ে আবারও দুজন দুবাইয়ে দেখা করে বিয়ে করার সিদ্ধান্ত নেন।

সেই সিদ্ধান্তে অটল থেকে ফাইজা চীনের হিলংজিয়া প্রদেশের মুদনঞ্জিয়া শহর ছেড়ে গত শুক্রবার (৭ জুন) বাংলাদেশের নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার গুতুরা বাজারে জসিমের বাড়িতে চলে আসেন। ফাইজা আগে খ্রীস্টান ধর্মের অনুসারী থাকলেও বিয়ের পূর্বে ইসলাম ধর্ম গ্রহণ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর