কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা কিশোরগঞ্জের নাজমুল


 স্টাফ রিপোর্টার | ৩১ মে ২০১৯, শুক্রবার, ২:১৬ | তথ্য প্রযুক্তি 


শিক্ষক বাতায়নে সাপ্তাহিক সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া  উপজেলার চিলাকাড়া  রাশিদিয়া  বালিকা দাখিল মাদরাসার মৌলভী শিক্ষক নাজমুল হক। শুক্রবার (৩১ মে) সারা দেশের শিক্ষক বাতায়নের সপ্তাহের সেরা ৩ জন কন্টেন্ট নির্মাতা নির্বাচন করা হয়। এর মধ্যে নাজমুল হক একজন।

নাজমুল হক এর আগেও একবার শিক্ষক  বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছিলেন। এছাড়া তিনি ইমাম বাতায়নে  তিন বার সেরা কন্টেন্ট দাতা নির্বাচিত  হন।

মাওলানা নাজমুল হক হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের দক্ষিণ কুড়িমারা গ্রামের মো. নুরুল ইসলাম ও রেজিয়া বেগমের ছোট ছেলে। তিনি আশুতিয়া ছামাদিয়া দাখিল মাদরাসা থেকে ২০০৭ সনে দাখিল পরীক্ষায় ও পাকুন্দিয়া উপজেলার তারাকান্দি ফাযিল মাদরাসা থেকে আলিম পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত হয়ে ফাযিল স্নাতক শ্রেণিতে উত্তীর্ণ হন।

নাজমুল হক কোরআন ও হাদিস বিষয়ে একই উপজেলার ঐতিহ্যবাহী মঙ্গলবাড়ীয়া কামিল মাদরাসা থেকে কৃতিত্বের সাথে ১ম শ্রেণিতে ডাবল টাইটেল অর্জন করেন। পাশাপাশি কিশোরগঞ্জ জেলা সদরের গুরুদয়াল সরকারি কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স অর্জন করেন।

নাজমুল হক শাহেদল ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারে উদ্যোক্তা হিসাবে কর্মরত থাকা অবস্থায় ২০১৫ সনের নভেম্বরে পাকুন্দিয়া উপজেলার চিলাকাড়া রাশিদিয়া বালিকা দাখিল মাদ্রাসায় মৌলভী শিক্ষক হিসাবে যোগদান করেন।

এর আগে ২০১২ সালে কিশোরগঞ্জের যুব উন্নয়ন অধিদপ্তর হতে ৬ মাস ব্যাপী বেসিক কম্পিউটার কোর্স ছাড়াও ২০১৬ সালে পাকুন্দিয়া ইউআরটিসি সেন্টারে কম্পিউটার কোর্সের ১৪ দিন ব্যাপী কর্ম দিবসে জিপিএ এ প্লাস পেয়ে উপজেলা পর্যায়ে সম্মান অর্জন করেন। তিনি ২০১৭ সালে ময়মনসিংহ টিটিসি মহিলা কলেজে ১৪ দিন ব্যাপী এবং ২০১৮ সালে বগুড়ার নেকটার হতেে এক মাস ব্যাপী আইসিটি কোর্স করেন।

২০১৭ সাল থেকে তিনি আইসিটিফোরই’র কিশোরগঞ্জ জেলা অ্যাম্বাসেডর হিসেবে দায়িত্ব পালন করছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের এমএমসি এপ্স বিষয়ক, কন্টেন্ট তৈরি ও শিক্ষক বাতায়ন এবং মুক্তপাঠ বিষয়ে কাজ করে যাচ্ছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর