কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুবাইয়ে কুড়িয়ে পাওয়া ৮২ লাখ টাকা ফিরিয়ে দিলেন প্রবাসী বাংলাদেশি

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৫ নভেম্বর ২০২১, সোমবার, ৮:২৩ | রকমারি 


দুবাই এ বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮২ লাখ টাকা (সাড়ে তিন লাখ দিরহাম) কুড়িয়ে পেয়ে পুলিশের কাছে জমা দিয়েছেন মোহাম্মদ কফিলউদ্দিন মুহুরী (৪০) নামে আমিরাত প্রবাসী এক বাংলাদেশি। সংযুক্ত আরব আমিরাতে সততার এমন দৃষ্টান্ত দেখিয়ে প্রশংসায় ভাসছেন পেশায় রক্ষাণাবেক্ষণ ঠিকাদার এই বাংলাদেশি।

এ ঘটনার জন্য তাকে সম্মাননা জানিয়েছে দুবাই পুলিশ। সম্প্রতি এ উপলক্ষে নায়েফ থানায় একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে উপ-পরিচালক কর্নেল ওমর আশুর, কফিলউদ্দিনের হাতে এমন আচরণের স্বীকৃতিস্বরূপ সম্মাননা সনদ এবং একটি প্রতীকী উপহার তুলে দেন।

সেই সঙ্গে দেশটির বিভিন্ন জাতীয় পত্রিকায় ফলাও করে প্রকাশ করা হয়েছে কফিলউদ্দিন মুহুরীর এই সততার খবর।

এদিকে দুবাই পুলিশ এভাবে সম্মানিত কয়ায় আনন্দ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কফিলউদ্দিন মুহুরী।

চট্টগ্রামের ফটিকছড়ি থানার গোপালঘাটা গ্রামের, এক সন্তানের বাবা, কফিলউদ্দিন গণমাধ্যমকে জানান, তিনি দুবাই শহরের দেরায় আল সাবকার বুরি মসজিদ রোড এলাকায় থাকেন।

গত ২৯ আগস্ট দুপুরে বাসার কাছে একটি গাড়ি পার্কিংয়ে পরিত্যক্ত অবস্থায় কালো টেপে মোড়ানো একটি বান্ডিল দেখেন তিনি। এ সময় কোনো মালিকের খোঁজ না পেয়ে বান্ডিলটি বাসায় নিয়ে যান।

বান্ডিল খুলে এই অর্থ দেখতে পান কফিলউদ্দিন। পরবর্তীতে ঘটনাস্থলের পার্শ্ববর্তী রেস্টুরেন্টে জানিয়ে রাখেন যে, কেউ এ অর্থের সন্ধান করলে যেন তার সঙ্গে যোগাযোগ করে।

এভাবে অপেক্ষা করে অর্থের কোনো দাবিদার না পেয়ে গত ৫ সেপ্টেম্বর নায়েফ পুলিশ স্টেশনে উপস্থিত হয়ে সেই অর্থ জমা দেন কফিলউদ্দিন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর