কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাবলীগ জামাতে গিয়ে নিখোঁজ বিজয়, পরিবারে উৎকণ্ঠা

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৯ নভেম্বর ২০২১, মঙ্গলবার, ১০:৩২ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী থেকে তাবলীগ জামাতে পটুয়াখালী গিয়ে নিখোঁজ হয়েছে আব্দুর রহিম ওরফে বিজয় (১৭) নামে এক কিশোর। বিভিন্নভাবে খোঁজাখুজি করেও তার কোন খোঁজ মিলেনি। এ পরিস্থিতিতে নিখোঁজ বিজয়ের পরিবারে উৎকণ্ঠা বিরাজ করছে।

নিখোঁজ আব্দুর রহিম ওরফে বিজয় কটিয়াদী উপজেলার মুমুরদিয়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে। স্বজনেরা সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুজি করে বিজয়কে না পেয়ে অবশেষে কটিয়াদী থানায় জিডি (নং-২১৬/২১ তারিখ ০৫/১১/২০২১ইং) করেছেন।

পারিবারিক সূত্র জানায়, মুমুরদিয়া ইউনিয়নের আব্দুল খালেকের ছেলে রাসেল মিয়া স্থানীয় তাবলীগ জামাতের জিম্মাদার। এলাকায় আগত তাবলীগ দলের এক সদস্য বরিশালের মাহাবুবুর রহমান। তাদের সাথে কথা হয় আব্দুর রহিম ওরফে বিজয়ের।

তারা দ্বীনি দাওয়াতের কথা বলে আব্দুর রহিম ওরফে বিজয়কে প্রথমে যাত্রাবাড়ি মসজিদে নিয়ে যান। পরে সেখান থেকে গত ১২ অক্টোবর ৪০ দিনের চিল্লায় পটুয়াখালীতে পাঠান।

মাহাবুবুর রহমান ৪০ দিনের চিল্লায় আগত তাবলীগ দলের সাথে কটিয়াদী এলাকার বিভিন্ন মসজিদে অবস্থান করেন।

এদিকে এক সপ্তাহ না যেতেই আব্দুর রহিম ওরফে বিজয়ের চাল চলনের বিরুদ্ধে নানাবিধ অভিযোগ এনে তাকে বাড়িতে পাঠিয়ে দেয়ার উদ্দেশ্যে গত ১৭ অক্টোবর সন্ধ্যার পর ঢাকাগামী একটি লঞ্চে তুলে দেয়া হয়।

জিম্মাদার সৈকত মিয়া দুদিন পর আব্দুর রহিম ওরফে বিজয়ের বাড়িতে মুঠোফোনে খোঁজ নিয়ে জানতে পারেন, সে বাড়ি ফিরেনি। তিনি বলেন, দুদিন আগেই তাকে লঞ্চে তুলে দেয়া হয়েছে।

এমন সংবাদে তার পরিবারের মাঝে উৎকণ্ঠা দেখা দেয়। তার মুঠোফোনটিও বন্ধ রয়েছে। সেও বাড়িতে যোগাযোগ করেনি। পরিবারের স্বজনেরা সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তার কোন সন্ধান করতে পারেনি।

নিখোঁজ আব্দুর রহিম ওরফে বিজয়ের বাবা রফিকুল ইসলামের অভিযোগ, বরিশালের মাহাবুবুর রহমান তার ছেলেকে নানা রকম প্রলোভন দেখিয়ে তাবলীগ জামাতে যুক্ত হওয়ার জন্য উদ্বুদ্ধ করেছে। এ দিকে মাহাবুব পারিবারিক সমস্যা দেখিয়ে ৪০ দিনের চিল্লা শেষ না করেই কটিয়াদী ত্যাগ করেন।

মাহাবুবের মুঠোফনে ছেলে নিখোঁজের বিষয়টি জানালে তিনি জানান, আপনারা নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করেন, আপনাদের ছেলে ফিরে আসবে।

পটুয়াখালীতে যোবায়ের পন্থী তাবলীগ জামাত দলের জিম্মাদার সৈকত মিয়া জানান, আব্দুর রহিম ওরফে বিজয়ের চালচলনে স্থানীয়দের নিকট থেকে নানা রকম অভিযোগ আসলে তাকে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। তাবলীগের দুজন সাথী গত ১৭ অক্টোবর সন্ধ্যায় তাকে ঢাকাগামী একটি লঞ্চে উঠিয়ে দেয়। কিন্তু তার মুঠোফোনটি বন্ধ থাকায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে কটিয়াদী থানার ওসি এসএম শাহাদত হোসেন বলেন, ছেলেটি পটুয়াখালী থেকে নিখোঁজ হয়েছে। মামলা করতে হলে সেই থানায় করতে হবে। তবে কটিয়াদী থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। আমরা আমাদের মত তদন্ত করে বিষয়টি দেখছি। জিডিটি তদন্তের জন্য এসআই জিয়াদ মাহমুদ নাহিদকে দায়িত্ব দেয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর