কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৯ পরিবারের পাশে অস্ট্রেলিয়া প্রবাসী উম্মে ফাতেমা রোজী


 স্টাফ রিপোর্টার | ১৮ সেপ্টেম্বর ২০২১, শনিবার, ১২:০০ | করিমগঞ্জ  



কিশোরগঞ্জের করিমগঞ্জে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে সর্বস্ব হারানো ৯টি পরিবারের পাশে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসী উম্মে ফাতেমা রোজী। তিনি মানবিক সহায়তা হিসেবে প্রাথমিকভাবে প্রত্যেক পরিবারকে নতুন ঘর নির্মাণের জন্য ২ বাণ্ডেল করে মোট ১৮ বাণ্ডেল ঢেউটিন দিয়েছেন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে এসব টিন বিতরণ করা হয়। ক্ষতিগ্রস্তরা সবাই করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের ভাঙ্গীরচর গ্রামের বাসিন্দা।

অগ্নিকাণ্ডের ঘটনা ফেসবুক লাইভে দেখে অস্ট্রেলিয়া প্রবাসী উম্মে ফাতেমা রোজী অসহায় পরিবারের লোকজনের সাথে যোগাযোগ করে কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দের মাধ্যমে পরিবারগুলোকে নতুন ঘর নির্মাণের জন্য প্রাথমিকভাবে ঢেউটিন প্রদান করেন।

তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর হাতে ঢেউটিন তুলে দেয়ার সময় কাদিরজঙ্গল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক আলআমিন লিটন,সিনিয়র সহ-সভাপতি জামিল আনসারী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ইউনিয়ন কৃষক লীগ সভাপতি সুমন আহম্মদ, সাধারণ সম্পাদক ফয়সাল হোসেন, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি ডা. আব্দুল হাই, যুগ্ম সাধারণ সম্পাদক জিলু মিয়া, ছাত্রলীগের মিজান, ইকরাম জহিরুল ইসলাম এবং মানবিক সংগঠনের আনোয়ার সিরাজী উপস্থিত ছিলেন।

ক্ষতিগ্রস্তদের মধ্যে জালাল উদ্দিন, আলাল উদ্দিন, রশিদ উদ্দিন, আলমগীর হোসেন, আব্দুর রহিম, আবুল কালাম, আব্দুল খালেক ও হাসেম উদ্দিনের কাছে সহায়তার টিন হস্তান্তর করা হয়। অগ্নিকাণ্ডে ৯টি পরিবারের বসতঘর, রান্নাঘর ও গরুসহ গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ঢেউটিন পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ক্ষতিগ্রস্তরা জানান, এই দুঃসময়ে আল্লাহ রাব্বুল আলামিন তাঁকে আমাদের জন্য পাঠিয়েছেন। না হলে এতদূর থেকে তিনি আমাদের দুঃখের সহায় হতেন না।

তারা প্রবাসী উম্মে ফাতেমা রোজী ও তার পরিবারের মঙ্গল কামনা করেন।

উল্লেখ্য, উম্মে ফাতেমা রোজী করিমগঞ্জের জয়কা ইউনিয়নের নানশ্রী গ্রামের আলহাজ্ব আমির উদ্দীনের পুত্রবধূ ও আল মামুনের স্ত্রী। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় রয়েছেন।

তিনি ভবিষ্যতে জনসাধারণের সেবক হিসেবে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর