কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে সরাসরি কৃষি ঋণ পেতে চান কৃষক


 স্টাফ রিপোর্টার | ১২ জুন ২০২১, শনিবার, ৭:৪২ | নিকলী  



কিশোরগঞ্জের নিকলীতে ব্যাংক থেকে সরাসরি কৃষকদের ঋণ পাওয়ার ক্ষেত্রে সমস্যা চিহ্নিতকরণ ও সমাধান বিষয়ে এক প্রেস কনফারেন্স সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ জুন) দুপুরে উপজেলা কৃষি প্রশিক্ষণ হল রুমে ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ প্রকল্প’ এ প্রেস কনফারেন্স সভার আয়োজন করে।

এতে বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, কৃষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

সভায় কৃষি ঋণ ব্যবস্থাপনার নানা অনিয়ম-ভোগান্তি তুলে ধরে কৃষকদের এসব থেকে পরিত্রাণের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়।

এছাড়া দালালমুক্ত কৃষি ঋণ ব্যবস্থা গড়ে তুলতে সরাসরি কৃষকের একাউন্টে কৃষি ঋণ প্রদানের দাবি জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন পপি-রিকল ২০২১ এর প্রকল্প সমন্বয়কারী মো. ফেরদৌস আলম।

এতে দৈনিক মানবজমিন এর স্টাফ রিপোর্টার (কিশোরগঞ্জ) আশরাফুল ইসলাম, দৈনিক প্রথম আলো’র কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি তাফসিলুল আজিজ, ইউপি সদস্য মো. মাঈন উদ্দিন, সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম, সমাজকর্মী মো. ওমর ফারুক, মো. তৌফিক, আইন উদ্দিন, আইরিন আক্তার, আমেনা বেগম, রিজিয়া পারভীন, মো. জিল্লুর রহমান, সালেহা খাতুন, পপি-রিকল ২০২১ এর ফিল্ড ফ্যাসিলিটেটর সমির চন্দ্র আদিত্য, আয়েশা সিদ্দিকা প্রমুখ আলোচনায় অংশ নেন।

প্রেস কনফারেন্স সভায় জানানো হয়, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি), পপি ও অক্সফামের অংশীদারিত্বে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর আর্থিক সহায়তায় রিকল ২০২১ প্রকল্পের মাধ্যমে এসডিজি সম্পর্কিত সরকারি নীতি ও কার্যক্রম প্রণয়ন এবং বাস্তবায়নে বিপদাপন্ন প্রান্তিক জনগোষ্ঠী, সুশীল সংগঠন এবং কমিউনিটি ভিত্তিক সংগঠনসমূহকে শক্তিশালী করার লক্ষ্যে ‘গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ প্রকল্প’ বাস্তবায়ন করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর