কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে কুলিয়ারচরে মানববন্ধন

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ২২ মে ২০২১, শনিবার, ১১:৪০ | কুলিয়ারচর 


দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, নিঃশর্ত মুক্তি এবং পেশাগত দায়িত্ব পালনকালে তাকে হেনস্তাকারীদের বিচারের দাবিতে কিশোরগঞ্জের কুলিয়ারচরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।

শনিবার (২২ মে) বেলা ১১টায় কুলিয়ারচর প্রেসক্লাবের সামনে স্থানীয় সাংবাদিকদের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ঘণ্টাব্যাপী কর্মসূচিতে সাংবাদিক নেতৃবৃন্দসহ উপজেলার বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকার সাংবাদিকগণ অংশগ্রহণ করেন।

এসময় সাংবাদিকদের কলম রুখে দেওয়ার মত কালো আইন অবিলম্বে বাতিল ও সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার কুলিয়ারচর প্রতিনিধি রফিক উদ্দিন, দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি এডভোকেট মুহাম্মদ শাহ আলম, সমকাল প্রতিনিধি মো. হারুন চৌধুরী, দৈনিক পূর্বকন্ঠের বার্তা সম্পাদক মুহাম্মদ কাইসার হামিদ, দৈনিক আমাদের সময় প্রতিনিধি মো. নাঈমুজ্জামান নাঈম, দৈনিক আজকের সারাদিন পত্রিকার প্রতিনিধি মাঈন উদ্দিন, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি আলি হায়দার, আজকের পত্রিকার প্রতিনিধি মোহাম্মদ আরীফুল ইসলাম, সরেজমিন বার্তার প্রতিনিধি ফারজানা আক্তার, দৈনিক জাতির বার্তার আলী সোহেল, পূর্বকন্ঠের প্রতিনিধি শাহীন সুলতানা, দৈনিক খোলা কাগজ প্রতিনিধি মোছা. শুভ্রা, দৈনিক বিজনেস বাংলাদেশ প্রতিনিধি মৌসুমী আক্তার, মাটির মায়া অনলাইন টিভির নিলুফা আক্তার নিলা, দৈনিক খবরপত্র প্রতিনিধি সাদেকুর রহমান নবীন, দৈনিক লাল সবুজের দেশ প্রতিনিধি সবুজ মিয়া, সাংবাদিক কাজল প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিকদের কলমকে শিকলে বাঁধার মত কালো আইন বাতিল ও দুর্নীতির বিরুদ্ধে কার্যকর জিরো টলারেন্স নীতি গ্রহণ এবং সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তিসহ হেনস্থাকারী স্বাস্থ্য মন্ত্রণালয়ের জড়িত কর্মকর্তা-কর্মচারীদের কঠিন শাস্তির জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবি করে বক্তারা তাঁর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

এছাড়া বৃটিশ আমলের করা অফিসিয়াল সিক্রেট আইন ও বর্তমান ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়ে রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি না দিলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে বক্তারা হুশিয়ারি দেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর