কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় মুরগি-পোলাও-সেমাই-শাড়ি-লুঙ্গি পেল ৫০ পরিবার

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১২ মে ২০২১, বুধবার, ২:২৮ | পাকুন্দিয়া  


ঈদের চাঁদ দেখার অপেক্ষায় সবাই। অভাব-অনটনে অনেক পরিবারেই ঈদের আনন্দ থাকে মলিন। এ বিশেষ দিনটাতে এলাকার কোন পরিবারই যাতে মলিন না থাকে সেজন্য ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে।

মুরগি, পোলাও, সেমাই, শাড়ি-লুঙ্গিসহ বিভিন্ন সামগ্রী দিয়ে সহায়তা করা হয়েছে এলাকার অর্ধ-শত অসহায় পরিবারকে।

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের হোসেন্দী মুন্সী বাড়ি এলাকার ঘটনা এটি। ওই এলাকায় ব্রিটিশ আমলে প্রতিষ্ঠিত হোসেন্দী মুন্সী বাড়ি জামে মসজিদ পরিচালনা কমিটি এ উদ্যোগে নিয়েছে।

পরিচালনা কমিটির আয়োজনে বুধবার (১২ মে) সকালে গ্রামের ৫০টি হতদরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মসজিদ পরিচালনা কমিটির বিশেষ উপদেষ্টা এডভোকেট মো. হুমায়ুন কবীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হতদরিদ্রদের হাতে এসব ঈদ উপহার সামগ্রী তুলে দেন।

এসময় পরিচালনা কমিটির সভাপতি মো. গাজীউল হক, সাধারণ সম্পাদক মো. শামছুদ্দিন বাবু, সহসভাপতি আসাদুল হুদা লিখন, বীর মুক্তিযোদ্ধা বাহার উদ্দিন, সুবেদার আবু হানিফ, শামছুল হক শাহেনশাহ, আসিনুজ্জামান আপেল, গাউসেল জায়েদ তুষার, এনামুল হুদা নিটুল, নাজিমুল হুদা রাসেল, হোসেন্দী বড় ঈদগাহের ইমাম ওমর ফারুকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি গাজীউল হক বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এলাকার ৫০টি হতদরিদ্র পরিবারের তালিকা করে তাদেরকে ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়েছে।

এর মধ্যে রয়েছে একটি করে শাড়ি, লুঙ্গি, সাবান, মাস্ক, মুরগি, এক প্যাকেট সেমাই, আট কেজি চাউল, এক কেজি পোলাও চাউল, এক লিটার সয়াবিন তেল, এক কেজি ডাল, দুই কেজি আলু, এক কেজি চিনি ও একটি করে মসলার প্যাকেট।

তিনি আরও বলেন, এ এলাকার সন্তান আমেরিকা প্রবাসী ড. রিয়াজ ফেরদৌস, পিএইচি ও আবু মোহাম্মদ গোলাম শাহাদাতসহ কয়েকজন বিশিষ্টজনের অর্থায়নে ব্রিটিশ আমলে নির্মিত মসজিদটি পরিচালিত হয়ে আসছে।

তাদের অনুপ্রেরণায় চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে প্রতিমাসে এলাকার দরিদ্র লোকজনকে সাহায্য কার্যক্রম শুরু হয়েছে। এর অংশ হিসেবে ঈদের আগ মুহুর্তে ৫০টি পরিবারকে উপহার হিসেবে ঈদ সামগ্রী দেওয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট মো. হুমায়ুন কবীর বলেন, এটি একটি মহতি উদ্যোগ। এর মাধ্যমে এলাকার দরিদ্র লোকজন উপকৃত হবেন। পাশাপাশি ঈদের আনন্দ সবাই একসাথে উপভোগ করতে পারবে। সমাজের প্রত্যেক বিত্তবানের অসহায় মানুষের পাশে দাঁড়ানো উচিত।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর