কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিয়ে আর টাকা হাতিয়ে নেয়াই পেশা ভুয়া ডাক্তারের, স্ত্রীর মামলায় কারাগারে

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৮ জুন ২০২০, বৃহস্পতিবার, ৬:৩২ | অপরাধ 


কিশোরগঞ্জের কটিয়াদীতে শফিকুল ইসলাম নাজমুল ওরফে মো. এস আর (নাজমুল) নামে এক প্রতারক ভুয়া ডাক্তারের বিরুদ্ধে যৌতুক আইনে মামলা করেছেন তার স্ত্রী রুমা আক্তার। পুলিশ তাকে গ্রেপ্তার করে বুধবার (১৭ জুন) কিশোরগঞ্জের আদালতে প্রেরণ করে। পরে আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

জাতীয় পরিচয় পত্রের ঠিকানা অনুযায়ী মো. শফিকুর রহমান নাজমুল, পিতা মো. সফর আলী, মাতা মেরিনা আক্তার, বাড়ি নং-২৪, কেএম আজম লেন, মোহাম্মদপুর, ঢাকা-১২০৫। কিন্তু তার স্থায়ী ঠিকানা গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলায় বলে তিনি জানান। বিয়ে আর টাকা হাতিয়ে নেয়াই তার পেশা।

জানা যায়, ডাক্তারী পেশার কোন সার্টিফিকেট না থাকলেও তার ভিজিটিং কার্ডে লেখা আছে ডা. মো. এস.আর (নাজমুল), এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস(মেডিসিন), এমডি(গ্যাস্ট্রো), এফআরএসএইচ (যুক্তরাজ্য), এক্স-সহযোগী অধ্যাপক-বিএসএমএমইউ।

প্রকৃত পক্ষে চিকিৎসা শাস্ত্রে তার কোন লেখাপড়াই নেই। ভুয়া ভিজিটিং কার্ড তৈরি করে শহরতলী বা গ্রামের ছোট ছোট বাজারের প্যাথলজি সেন্টার বা ক্লিনিকে চেম্বার করে চিকিৎসার নামে মানুষের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়াই তার কাজ।

এছাড়া ভিজিটিং কার্ড দেখিয়ে আর্থিকভাবে সচ্ছল পরিবারের মেয়েকে বিয়ে করে কিছুদিন অবস্থানের পর মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে সটকে পড়ার অভিযোগ রয়েছে এ ভুয়া ডাক্তারের বিরুদ্ধে।

ইতোমধ্যে একাধিক বিয়ে করেছেন। সর্বশেষ কটিয়াদী উপজেলার আদমপুর গ্রামে মৃত মো. আইন উদ্দিনের মেয়েকে বিয়ে করে কৌশলে তার স্বজনদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে সটকে পরেন।

এ পরিস্থিতিতে তার বিরুদ্ধে কটিয়াদী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ১১/গ ধারার মামলা দায়ের করেন তার স্ত্রী রুমা আক্তার। গ্রেপ্তারের পর বুধবার (১৭ জুন) তাকে আদালতের মাধ্যমে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

জানা যায়, এসআর নাজমুল গত ডিসেম্বরের শেষের দিকে পার্শ্ববর্তী মনোহরদী উপজেলার জনৈক ব্যক্তির পরিচয়ে কটিয়াদী উপজেলার আদমপুর গ্রামে বিয়ে করেন। বিয়ের পর স্থানীয় একটি প্যাথলজি সেন্টারে মেডিসিন, লিভার ও পরিপাকতন্ত্র বিশেষজ্ঞ হিসাবে কিছুদিন রোগী দেখেন।

দুই মাস পরেই তিনি শ্বশুর বাড়ির লোকজনের নিকট থেকে মোটা অংকের টাকা পয়সা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যান। তার ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ করে রাখেন।

এ দিকে শ্বশুরবাড়ির লোকজন তার কোন খোঁজ খবর না পেয়ে এনআইডির ঠিকানা মতে যোগাযোগ করেও তার কোন সন্ধান পান নি। কিন্তু তার মোবাইল ফোন নাম্বারেই যোগাযোগ করার চেষ্টা চালিয়ে যান।

গত সপ্তাহে হঠাৎ তার মোবাইল ফোনের রিং বেজে উঠে। কয়েকবার রিং বাজার পর ভুয়া ডাক্তার এসআর নাজমুল ফোনটি রিসিভ করেন।

শ্বশুরবাড়ির লোকজন কৌশলে তার কুশলাদি জিজ্ঞাসা করেন এবং নতুন একটি প্যাথলজি সেন্টার স্থাপনের যন্ত্রপাতি ক্রয় এবং প্যাথলজির ডিজাইন করার জন্য কেমন টাকা লাগবে ইত্যাদি নানা রকম কথাবার্তা বলে এ কাজে তাকে খুব প্রয়োজন বলে তাকে কটিয়াদীতে আসতে বলেন।

কৌশলের ফাঁদে পা দিয়ে গত সোমবার (১৫ জুন) রাতে তার শ্বশুরবাড়ি কটিয়াদীতে আসার পরই তাকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করা হয়। মঙ্গলবার (১৬ জুন) কটিয়াদী মডেল থানায় স্ত্রী রুমা আক্তার বাদী হয়ে মামলা দায়েরের পর তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

নাজমুলের স্ত্রীর বড় ভাই মেহেদী মুঠোফোনে জানান, তার সন্ধান করতে গিয়ে জানতে পারি নাজমুল একজন প্রতারক। তিনি বিভিন্ন স্থানে ডাক্তার পরিচয় দিয়ে বহু বিয়ে করেছেন।

অনুসন্ধানে জানা যায়, তিনি ঢাকার যাত্রাবাড়ি, ব্রাহ্মণবাড়িয়া ও কটিয়াদীতে বিয়ে করে কিছুদিন চিকিৎসা দেয়ার নামে রোগী দেখেছেন। তিনি প্রতারণা করে দেশের বিভিন্ন এলাকায় বিয়ে করে কিছুদিন রোগী দেখেন। সুযোগ বুঝে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে সটকে পরেন।

এরকম পরিস্থিতিতে কটিয়াদীতে নতুন প্যাথলজি স্থাপনের কথা বলে কৌশলে ডেকে এনে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। তার বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুক আইনে কটিয়াদী থানায় মামলা করা হয়েছে।

কটিয়াদী থানার ওসি এম,এ জলিল বলেন, কোথায় লেখাপড়া করেছে, চিকিৎসক হিসাবে কোন সনদ আছে কি না? তার কোন সদূত্তর মো. এস আর (নাজমুল) দিতে পারেন নি। এছাড়া প্রতারণা করে একাধিক বিয়ে এবং টাকা পয়সা হাতিয়ে নেয়ার অভিযোগে একটি মামলা হয়েছে। এই মামলায় গ্রেপ্তারের পর নাজমুলকে আদালতে প্রেরণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর