কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অনন্য উচ্চতায় কিশোরগঞ্জের কৃতী সন্তান অতিরিক্ত পুলিশ সুপার ইমন

 বিশেষ প্রতিনিধি | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১০:১০ | এক্সক্লুসিভ 


পেশাগত দায়িত্ব পালনে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন কিশোরগঞ্জের কৃতী সন্তান কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম। চৌকস এই পুলিশ কর্মকর্তার দক্ষতায় বেড়েছে পুলিশের কর্মক্ষমতা। শত মানুষের কান্না থামিয়ে তাদের মুখে ফুটিয়েছেন হাসি। সততা ও দক্ষতার মাধ্যমে জনগণের সেবকের ভূমিকায় অবতীর্ণ হয়ে হচ্ছেন প্রশংসিত।

পেশার প্রতি নিষ্ঠাবান ও নিবেদিত এই কর্মকর্তা তাঁর কর্মদক্ষতার জন্য আবারও কুমিল্লা জেলা পুলিশের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছেন।

গত সোমবার (১৯ আগস্ট) কুমিল্লা জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএমকে জুলাই, ২০১৯ খ্রি. মাসের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে কুমিল্লা জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম পুরস্কৃত করেন।

তানভীর সালেহীন ইমন পিপিএম এই নিয়ে রেকর্ড সংখ্যক ২১ বার কুমিল্লা জেলার শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হয়েছেন। এছাড়া ২০১৮ সালের পুলিশিং কার্যক্রমের সার্বিক মূল্যায়নে তিনি এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছেন।

কুমিল্লা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন পিপিএম এর আগে গত ১৩ আগস্ট ২০১৮ এবং ১৮ এপ্রিল ২০১৯ চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে পুরস্কৃত হন।

বীর মুক্তিযোদ্ধা করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রবীণ রাজনীতিবিদ মোঃ ইকবালের পুত্র  তানভীর সালেহীন ইমন ২৮তম বিসিএস পরীক্ষায় পুলিশ ক্যাডারে মেধা তালিকায় ২৫তম স্থান দখল করে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

চৌকস এই পুলিশ কর্মকর্তা কুমিল্লা সদর সার্কেলে ২০১৬ সালের শেষ দিকে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

বাংলাদেশে পুলিশের সৎ, নির্ভীক, দক্ষ ও জনপ্রিয় তরুণ অফিসার তানভীর সালেহীন ইমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এর আগে তিনি ২০০০ সালে করিমগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০২ সালে করিমগঞ্জ মহাবিদ্যালয় থেকে এইচএসসি পরীক্ষায় স্টার মার্কস পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

তানভীর সালেহীন ইমন বিশ্ববিদ্যালয় জীবনে ১১টি জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। ১৭তম জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় সারা দেশে রানার-আপ হন।

এছাড়া ২০০৬ সালে 'চ্যানেল আই ভাষা দিবস বিতর্ক প্রতিযোগিতা'য় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন। তিনি বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে উপস্থাপনা করেছেন। আবৃত্তি ও সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে তিনি সম্পৃক্ত।

কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্যে তানভীর সালেহীন ইমন ২০১৭ সালে রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জন করেন। এছাড়া ২০১৬ সালে তিনি আইজিপি ব্যাজ লাভ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর