কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাউল গীতিকার হারিছ মোহাম্মদের গান নিয়ে বাউল গান ও সম্মাননা পদক প্রদান

 স্টাফ রিপোর্টার | ২৭ অক্টোবর ২০১৮, শনিবার, ১:০০ | বিনোদন 


কিশোরগঞ্জে বাউল গীতিকার হারিছ মোহাম্মদ এর গান নিয়ে ৮ম বার্ষিক বাউল গান ও সম্মাননা পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই বাউল গান ও সম্মাননা পদক প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়নের বেরুয়াইল গ্রামের পল্লী সংস্কৃতি পরিষদ অনুষ্ঠানটির আয়োজন করে।

সংগঠনের সভাপতি মো. আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামীল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি এবং বিশিষ্ট লোক সংস্কৃতি গবেষক জাহাঙ্গীর আলম জাহান।

অনুষ্ঠানে ছয় জন বিশিষ্ট ব্যক্তিকে এ বছরের সম্মাননা পদক প্রদান করা হয়।

সম্মাননা পদক প্রাপ্তরা হলেন, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের বিশিষ্ট সুরকার, কন্ঠশিল্পী মুক্তিযোদ্ধা মলয় কুমার গাঙ্গুলী, বিশিষ্ট সমাজকর্মী ও কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের কন্ঠশিল্পী বিজন কান্তি দাশ, দেশবরেণ্য যাত্রাশিল্পী মো. মোতালিব হোসেন রাজা, নান্দাইলের বাংলা বাউল মো. আনোয়ার হোসেন সরকার এবং বাউল শিল্পী আব্দুস ছাত্তার সরকার।

বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত বাউল গীতিকার হারিছ মোহাম্মদ এর গান নিয়ে ৮ম বার্ষিক বাউল গান ও সম্মাননা পদক প্রদান অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন এম এ জোবায়ের।

আলোচনা ও সম্মাননা প্রদান শেষে বাউল হারিছ মোহাম্মদ এর গান নিয়ে দেশ বরেণ্য বাউল শিল্পীরা বাউল গান পরিবেশন করেন।

বিপুল সংখ্যক দর্শক-শ্রোতা এবং বাউল গানের ভক্ত-অনুরাগী জমজমাট এই অনুষ্ঠানটি উপভোগ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর