কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে সাড়ে ৩ হাজার কৃষকের মাঝে বীজ-সার বিতরণ

 মোহাম্মদ খলিলুর রহমান, বাজিতপুর | ২৫ অক্টোবর ২০২৩, বুধবার, ৮:১৭ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাড়ে ৩ হাজার প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভূট্টা, সূর্যমূখী, চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারি ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) বিকালে বাজিতপুর উপজেলা পরিষদ চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, মহিলা ভাইস-চেয়ারম্যান গোলনাহার ফারুক, উপজেলা কৃষি কর্মকর্তা আশরাফুল আলম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ইসরাফিল জাহান, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক মো. আকরাম হোসেন ভূইয়া, উপজেলা কৃষক লীগের সদস্য সচিব মো. আসাদুজ্জামান হেলাল, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ও বিভিন্ন ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তারা জানায়, ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কার্যক্রমের আওতায় ১১টি  ইউনিয়ন ও একটি পৌরসভার তালিকাভুক্ত ৩ হাজার ৪ শত ৭০ জন কৃষকে রবি মৌসুমে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা, গম, ভূট্টা, সূর্যমূখী, চিনাবাদাম, পেঁয়াজ, মুগ, মশুর ও খেসারি ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর