কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় ট্রলারে ডাকাতির ঘটনায় ডাকাতদলের ছয় সদস্য গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৩১ আগস্ট ২০২৩, বৃহস্পতিবার, ৪:৫১ | অপরাধ 


কিশোরগঞ্জের ইটনার ধনু নদীতে ট্রলারে ডাকাতির ঘটনায় ডাকাতচক্রের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি ইঞ্জিনচালিত নৌকা ছাড়াও বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়া তাদের কাছ থেকে ডাকাতি করে নিয়ে যাওয়া একটি মোবাইল ফোন ও নগদ ১১ হাজার ৩৫০ টাকা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) সকালে ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়নের ধনু নদীর কুলিরভিটার কাশবন সংলগ্ন হাওরে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, তাইজুল ইসলাম (২৭), পলাশ মিয়া (৩৫), মো. ইব্রাহিম মিয়া (৩৮), মো. উজ্জল মিয়া (৪১), মো. নূর আলম (৩০) ও নাজিম উদ্দিন (৪৫)।

তাদের মধ্যে তাইজুল ইসলাম ইটনা উপজেলার এলংজুরী সোনাকান্দা গ্রামের শামছুল মিয়ার ছেলে, পলাশ মিয়া এলংজুরী মর্দাপাড়ার রমজান আলীর ছেলে, মো. ইব্রাহিম মিয়া মিঠামইন উপজেলার সোনাপুর গ্রামের মো. হানিফ মিয়ার ছেলে, মো. উজ্জল মিয়া অলুয়া গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে, মো. নূর আলম মহিষারকান্দি গ্রামের মো. মতিউর রহমানের ছেলে এবং নাজিম উদ্দিন ইটনা উপজেলার এলংজুরী মনসন্তোষপাড়ার তোতা মিয়ার ছেলে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে মো. ইব্রাহিম মিয়ার বিরুদ্ধে মিঠামইন থানায় দুটি মামলা এবং নাজিম উদ্দিন ও পলাশ মিয়ার বিরুদ্ধে ইটনা থানায় একটি করে মামলা রয়েছে।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জের পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার।

প্রেস ব্রিফিংয়ে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মো. আলআমিন হোসাইন, অষ্টগ্রাম সার্কেলের সহকারী পুলিশ সুপার সামুয়েল সাংমা, মামলার তদন্ত কর্মকর্তা ইটনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. মোস্তাক সরকার জানান, গত ১৫ই আগস্ট রাত ৮টার দিকে ইটনা উপজেলার বড়িবাড়ি ইউনিয়নের কাটাখাল এলাকার ধনু নদীতে জয়সিদ্ধি থেকে চামড়াঘাটে যাওয়ার পথে একটি যাত্রীবাহী ট্রলারে হানা দিয়ে ডাকাতদলের সদস্যরা যাত্রীদের মারপিট করে মোট এক লাখ ৩৬ হাজার নগদ টাকা ও বিভিন্ন ব্র্যান্ডের মোট ১০টি মোবাইল ফোন লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় গত বুধবার (৩০ আগস্ট) ডাকাতির শিকার হওয়া এসএম আমানত ওরফে আমান নামে এক যাত্রী বাদী হয়ে ইটনা থানায় ১০/১৫ জন অজ্ঞাতনামা ডাকাতকে আসামি করে মামলা (নং-৪) করেন। এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের জন্য পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর