কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্লাষ্টিক দূষণ সমাধানের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

 স্টাফ রিপোর্টার | ৫ জুন ২০২৩, সোমবার, ৪:৩৯ | বিশেষ সংবাদ 


প্লাস্টিক দূষণ সমাধানে সামাজিক আন্দোলন গড়ে তোলা ও আইনের যথাযথ প্রয়োগের দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার (৫ জুন) সকালে সচেতন নাগরিক কমিটি (সনাক), বাংলাদেশ মহিলা পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখা ও মানবিকতায় কিশোরগঞ্জ এর যৌথ উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে জেলা শহরের কালীবাড়ি মোড়ে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

‘প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই একসাথে’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কর্মসূচিতে সভাপতিত্ব করেন সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি ম. ম. জুয়েল।

এতে বক্তব্য রাখেন সনাক সদস্য প্রফেসর আবদুল গনি, সনাক সদস্য ফিরোজ উদ্দিন ভূঁইয়া, বাংলাদেশ মহিলা পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আতিয়া রহমান, সহ-সাধারণ সম্পাদক বিলকিস বেগম, সদস্য মাহফুজা আরা পলক, জেলা মহিলা সংস্থার সদস্য শাহীন সুলতানা, মানবিকতায় কিশোরগঞ্জ এর সদস্য মোনালিসা, এনজিও সমন্বয় পরিষদের সদস্য তারিকুল ইসলাম প্রমুখ।

বক্তারা সকল ধরণের প্লাস্টিক ও পলিথিন ব্যবহার নিষিদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ, প্লাস্টিক দূষণ রোধে জনসাধারণের মধ্যে সচেতনতার উদ্যোগ গ্রহণ, প্লাস্টিক প্রযুক্তির পরিবর্তে জৈব প্রযুক্তির ব্যবহার বিশেষত পাটজাত পণ্যের উৎপাদনে উৎসাহিত করা এবং বাজারজাতকরণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্যোগ গ্রহণের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচিতে টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মোহাম্মদ মাসুদুল আলম এবং বিভিন্ন সংগঠনের সদস্য, সাংবাদিক, পেশাজীবী এবং সনাক ও টিআইবি’র বিভিন্ন পর্যায়ের সদস্যগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর