কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে প্রখ্যাত ডিএক্সার আশরাফুল আশেকের স্মরণে শোকসভা ‍ও দোয়া মাহফিল

 স্টাফ রিপোর্টার | ৩ জুন ২০২৩, শনিবার, ৭:২৬ | রকমারি 


গাইবান্ধা জেলার প্রখ্যাত ডিএক্সার ও বেতার শ্রোতা আশরাফুল আশেকের স্মরণে আইআরআইবি ফ্যান ক্লাব, কিশোরগঞ্জ ও কিশোরগঞ্জ কেন্দ্রীয় বেতার শ্রোতা সংঘের উদ্যোগে এক শোকসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২ জুন) কিশোরগঞ্জ জেলা শহরে অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন গুরুদয়াল সরকারি কলেজের সহকারী অধ্যাপক ও আইআরআইবি ফ্যান ক্লাব, কিশোরগঞ্জের সভাপতি মো. শাহাদত হোসেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিখ্যাত ডিএক্সার ও কিশোরগঞ্জ নিউজ ডটকমের প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।

এছাড়া দোয়া মাহফিল ও শোকসভায় উপস্থিত ছিলেন দৈনিক আজকের সারাদিনের জেলা প্রতিনিধি, সোস্যাল ওয়ার্কার ও আইআরআইবি ফ্যান ক্লাব কিশোরগঞ্জের সহসভাপতি শরিফ মিয়া, কিশোরগঞ্জ কেন্দ্রীয় বেতার শ্রোতা সংঘের সাধারণ সম্পাদক ও আইআরআইবি ফ্যান ক্লাব কিশোরগঞ্জের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, কিশোরগঞ্জ কেন্দ্রীয় বেতার শ্রোতা সংঘের সাংগঠনিক সম্পাদক ও আইআরআইবি ফ্যান ক্লাব কিশোরগঞ্জের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতিকুল ইসলাম আতিক, লাইট অব নলেজ রেডিও লিসেনার্স ক্লাবের সভাপতি ও আইআরআইবি ফ্যান ক্লাব কিশোরগঞ্জের সহ-ক্রীড়া সম্পাদক মো. আজহারুল ইসলাম তামিম,  আইআরআইবি ফ্যান ক্লাব, কিশোরগঞ্জের অর্থ-সম্পাদক শরিফা আক্তার পান্না, নরসুন্দা বেতার শ্রোতা পরিবারের সহসভাপতি মো. রবিউল আওয়াল প্রমুখ।

শোকসভা ও দোয়া মাহফিলে দোয়া পরিচালনা করেন বাইতুল হুদা জামে মসজিদের পেশ-ইমাম ক্বারী মো. গোলাম মোস্তফা।

প্রসঙ্গত, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার বিখ্যাত ডিএক্সার ও বেতার শ্রোতা আশরাফুল আশেক গত ২৯ এপ্রিল ২০২৩ তারিখে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় ইন্তেকাল করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শোকসভায় প্রধান অতিথির ভাষণে আশরাফুল ইসলাম বলেন, গাইবান্ধার আশরাফুল আশেক ভাই নব্বই দশকের একজন ডাকসাইটে ডিএক্সার। রেডিও ভেরিতাস এশিয়ার একটি শ্রোতা সম্মেলনে ঢাকায় নটরডেম কলেজে আমরা পাশাপাশি রুমে ছিলাম। তিনি বিনয়ী ও হৃদয়বান মানুষ। তার মৃত্যুতে আইআরআইবি ফ্যান ক্লাব কিশোরগঞ্জ শোকসভার আয়োজন করে ডিএক্সারদের প্রতি ভালোবাসার বহি:প্রকাশ ঘটিয়েছে। এভাবেই শ্রোতাদের বন্ধন যেন যুগ যুগ ধরে অটুট থাকে সেটাই আমাদের প্রত্যাশিত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত শরিফ মিয়া বলেন, বেতার আমাদের হৃদয়ে। আমরা সকল শ্রোতারা একটি পরিবার। আমাদের পরিবারের একজনকে হারিয়ে আমরা শোকাহত। আমরা আশরাফুল আশেক ভাইয়ের আত্মার শান্তি কামনা করি।

জাহাঙ্গীর আলম তার বক্তৃতায় বলেন, বেতারের শ্রোতারা পরস্পর পরস্পরের অতি আপন। আমরা অন্য শ্রোতার সুখে যেমন সুখি হই, তেমনি অন্য শ্রোতার দুঃখে কষ্ট পাই।

এছাড়া আশরাফুল আশেকের আত্মার শান্তি কামনা করে মো. আতিকুল ইসলাম আতিক, মো. আজহারুল ইসলাম তামিম ও মো. রবিউল আওয়াল বক্তৃতা করেন।

সভাপতির ভাষণে মো. শাহাদত হোসেন বলেন, গাইবান্ধার বেতার শ্রোতা আশরাফুল আশেক ভাই তার জীবদ্দশায় বেতারের শিক্ষাকে নিজের জীবনে কাজে লাগিয়েছেন। আন্তর্জাতিক বেতারের একজন শ্রোতা হিসেবে তার চরিত্রেও উন্নত মানসিকতা বিদ্যমান ছিল। তিনি সবসময় শ্রোতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলতেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি রেডিও তেহরানের অনুষ্ঠান শুনতেন ও ফেসবুক লাইভ শেয়ার করতেন। বেতার শ্রোতা ও ডিএক্সারদের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করেছেন আশরাফুল আশেক ভাই। আমরা তার আত্মার শান্তি কামনা করি এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবদনা জানাই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর