কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাজহারুন-নূর সম্মাননা পেলেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট জিল্লুর রহমান

 স্টাফ রিপোর্টার | ২৯ এপ্রিল ২০২৩, শনিবার, ২:৪৩ | বিশেষ সংবাদ 


৮ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা-২০২২ এ ভূষিত হয়েছেন কিশোরগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান। বরিষ্ঠ চিকিৎসক, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক আলহাজ্ব ডা. এ. এ. মাজহারুল হক এবং রত্নগর্ভা নূরজাহান বেগম প্রতিষ্ঠিত কিশোরগঞ্জের শিল্প, সাহিত্য, শিক্ষা, সমাজসেবা ও বুদ্ধিবৃত্তিক সংস্থা ‘মাজহারুন-নূর ফাউন্ডেশন’ তাঁকে এই সম্মাননা প্রদান করেছে।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকালে কিশোরগঞ্জ সদর উপজেলার অষ্টবর্গে শাহ্ মাহ্তাব আলী কালচারাল কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হয়। শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক লাইজু আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মাননা বক্তৃতা করেন সংগঠনের নির্বাহী পরিচালক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মাহফুজ পারভেজ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমানকে ফাউন্ডেশনের পক্ষে উত্তরীয় পরিয়ে দেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং সম্মাননা স্মারক প্রদান করেন বিশিষ্ট শিল্পোদ্যোক্তা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক বাদল রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইনপেশার কৃতীজন বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ফারুকী, পাঠ ও পাঠাগার আন্দোলনের অগ্রণীজন প্রবীণ সাংবাদিক মু আ লতিফ, বিশিষ্ট রাজনীতিক ও সমাজকর্মী আবদুর রহমান রুমী, বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন খান মিল্কী, জেলা মহিলা পরিষদের সভাপতি এডভোকেট মায়া ভৌমিক, সাধারণ সম্পাদক আতিয়া হোসেন, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, রাজনীতিক এনামুল হক চৌধুরী আলমাস, অধ্যাপক মো. সেলিম, পল্লী বিদ্যুৎ সমিতির পরিচালক আনিসুজ্জামান খোকন, সদর উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম হেভেন, সাংবাদিক দেলোয়ার হোসেন নানক প্রমুখ বক্তব্য রাখেন।

সমাজকর্মী লুৎফুন্নেছা চিনুর সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডা. মো. গোলাম হোসেন।

অনুষ্ঠান সমন্বয়ে ছিলেন শাহ্ মাহতাব আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহ্ ইস্কান্দার আলী স্বপন এবং কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও নানা শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ‘মাজহারুন-নূর ফাউন্ডেশন’ কিশোরগঞ্জের ব্যক্তি ও প্রতিষ্ঠানের জীবনব্যাপী বিশিষ্ট অবদানের স্বীকৃতি জানাতে ও ঐতিহাসিক মূল্যায়ন করতে ২০১৫ সাল থেকে সম্মাননা বক্তৃতার আয়োজন করে আসছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর