কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২২ মার্চ ২০২৩, বুধবার, ৭:০৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার (২২ মার্চ) সকালে গণভবন থেকে ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মাধ্যমে এ উপজেলাসহ দেশের ৭টি জেলার ১৫৯টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল মাধ্যমে এক যোগে দেশের ১৫৯টি উপজেলাকে পুনর্বাসনের আওতায় এনে দুই শতক করে জমি ও আধা-পাকা ঘর হস্তান্তরের মাধ্যমে উপজেলাগুলোকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করা হয়। এর মধ্যে পাকুন্দিয়া উপজেলা একটি। এরপরও কেউ ভূমিহীন কিংবা গৃহহীন পাওয়া গেলে তাকেও পুনর্বাসনের আনা হবে বলে জানানো হয়।

এ উপলক্ষে বুধবার (২২ মার্চ) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভার্চুয়াল মাধ্যমের ঘোষণা বড় পর্দায় প্রদর্শন করা হয়।

প্রধানমন্ত্রীর ঘোষণা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে আরও ২২টি পরিবারের হাতে ঘরের চাবি ও দলিলপত্র হস্তান্তর করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুবিধাভোগীদের হাতে চাবি ও দলিল তুলে দেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম মোস্তফা।

ইউএনও রোজলিন শহীদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান হারুন অর রশীদ জুয়েল, মহিলা ভাইসচেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, এসিল্যান্ড তানিয়া আক্তার, পৌরমেয়র মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রওশন করিম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিছবাহ উদ্দিন, মজিবুর রহমান, সুখিয়া ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ টিটু, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর