কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ে শীতকালীন পিঠা উৎসব

 স্টাফ রিপোর্টার | ২৯ জানুয়ারি ২০২৩, রবিবার, ৭:০৪ | কিশোরগঞ্জ সদর 


‘শীতের পিঠা, ভারি মিঠা’ এই স্লোগানে কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে শীতকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শহরের নীলগঞ্জ রোড এলাকার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইংরেজি বিভাগের আয়োজনে রোববার (২৯ জানুয়ারি) দিনব্যাপী এই পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রিয় ব্রত পাল ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ফারজানা খানম বর্ণাঢ্য আয়োজনে ফিতা ও কেক কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার চৌধুরী খায়রুল হাসান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি এডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, কিশোরগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি বাদল রহমান, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, মোস্তফা কামাল, নূর মোহাম্মদ, আশরাফুল ইসলাম, আল আমিন ও সুলতান রায়হান ভূঞা রিপন, ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. বদরুল হুদা সোহেল, উৎসব সমন্বয়ক সহকারী অধ্যাপক রাকিবুল হাসান, সহকারী অধ্যাপক মো. আল মুরসালিন স¤্রাট, প্রভাষক মাহবুবা অনন্যা, প্রভাষক আসমা পারভীন, প্রভাষক নাঈমা আক্তার, প্রভাষক মো. রাকিব আল হাসান প্রমুখ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি সদস্য, শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য প্রফেসর ড. প্রিয় ব্রত পাল আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে শিক্ষার্থীদের নিজ হাতে তৈরি পিঠার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

উৎসবে বিভিন্ন স্টলে ৫৬ রকমের পিঠা প্রদর্শন করা হয়। পিঠা উৎসবকে ঘিরে সাংস্কৃতিক পরিবেশনাসহ নানা আয়োজনে দিনভর মুখরিত ছিল বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।

পিঠা উৎসব আয়োজনের ব্যাপারে উপাচার্য প্রফেসর ড. প্রিয় ব্রত পাল বলেন, শিক্ষার্থীদের মাঝে গ্রাম বাংলার চিরায়ত ঐতিহ্য তুলে ধরতে ঈশা খাঁ বিশ্ববিদ্যালয় প্রতিবছর পিঠা উৎসবের আয়োজন করে আসছে। এর অংশ হিসেবে এবারও পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।

আগামী বছর আরো বড় পরিসরে এই পিঠা উৎসবের আয়োজন করা হবে বলেও তিনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর