কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন বিক্ষোভ

 স্টাফ রিপোর্টার | ১৭ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ২:২৪ | ইটনা  


কিশোরগঞ্জের ইটনায় দুর্ঘটনার ঘটনায় প্রাণনাশের জন্য হামলা, জখম, চুরি, হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মঙ্গলবার (১৭ জানুয়ারি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

উপজেলার চৌগাংগা বাজারে রাস্তার দু’পাশে দাঁড়িয়ে বিপুল সংখ্যক এলাকাবাসী মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বাজারে বিক্ষোভ মিছিল বের করা হয়।

মানববন্ধন কর্মসূচিতে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার এবং সঠিক তদন্তের মাধ্যমে রহস্য উদঘাটনের দাবি জানিয়ে বক্তৃতা করেন চৌগাংগা ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল আলী, চৌগাংগা বাজার বণিত সমিতির সভাপতি আব্দুল আউয়াল, সহ-সভাপতি এনামুল হক, ব্যবসায়ী সাইদুর রহমান, পল্লী চিকিৎসক আব্দুল গণি প্রমুখ।

বক্তারা অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, গত ৩ জানুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চৌগাংগা বাজারের ডায়াগনস্টিক ব্যবসায়ী মো. হাসান কবির তার ব্যবসা প্রতিষ্ঠানের ছাদ থেকে সিঁড়ি দিয়ে নামার সময় পড়ে গিয়ে গুরুতর আহত হন। এ ঘটনার পর পরই তার ছোট ভাই মো. আনিসুর রহমান ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ছাদ থেকে পড়ে গিয়ে তার বড় ভাই মো. হাসান আঘাত পেয়েছেন বলে জানান।

কিন্তু এ ঘটনার তিনদিন পর গত ৬ জানুয়ারি মো. হাসান কবির বাদী হয়ে এলাকার বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তিসহ মোট ৮জনকে আসামি করে প্রাণনাশের জন্য হামলা, জখম, চুরি, হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে ইটনা থানায় মামলা করেন।

এ মামলায় পুলিশ সাহেদ আলী (৫৫) ও আহাদ মিয়া (৫৮) নামের দুই আসামিকে পুলিশ ৭ জানুয়ারি বিকালে গ্রেপ্তার করে পরদিন ৮ জানুয়ারি আদালতে পাঠানোর পর তারা জামিনে ছাড়া পান। মিথ্যা মামলা ও হয়রানির এ ঘটনা এলাকায় জানাজানি হলে এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়।

মানববন্ধনে অংশ নেওয়া ঘটনার প্রত্যক্ষদর্শী বিরারভিটা গ্রামের নজরুল ইসলাম জানান, তিনিসহ বেশ কয়েকজন মো. হাসান কবিরকে ছাদ থেকে সিঁড়ি দিয়ে পড়ে যাওয়ার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান। এছাড়া স্থানীয় পল্লী চিকিৎসক আব্দুল গণি তার প্রাথমিক চিকিৎসাও দিয়েছেন।

পল্লী চিকিৎসক আব্দুল গণি জানান, হাসান কবিরের পড়ে যাওয়ার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। তার উচ্চ রক্তচাপ বেশি থাকায় তিনি হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানিয়েছেন, পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষকে ফাঁসাতে মো. হাসান কবিরের দুর্ঘটনায় আহত হওয়ার ঘটনাকে আড়াল করে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও মিথ্যা মামলা প্রত্যাহার চান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর