কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফুলব্রাইট স্কলারশিপে ইউনিভার্সিটি অব আরিজোনায় পড়তে যাচ্ছে কিশোরগঞ্জের আলবি

 হাকিকুল ইসলাম খোকন, যুক্তরাষ্ট্র | ৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ২:২৫ | সম্পাদকের বাছাই  


মেধাবী শিক্ষার্থী খালিদ বিন ওয়ালিদ আলবি ফুলব্রাইট স্কলারশিপে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব আরিজোনায় পড়াশুনা করবে। সফটওয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে ইউনিভার্সিটি অব আরিজোনায় পড়ার জন্য খালিদ বিন ওয়ালিদ আলবি চার বছরের স্নাতক (সন্মান) কোর্সে বৃত্তির জন্য আবেদন করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঞ্জুর করেছেন।

পরবর্তীতে ঢাকাস্থ আমেরিকান দূতাবাস গত অক্টোবর মাসে ৫ বছরের জন্য শিক্ষার্থী হিসেবে যুক্তরাষ্ট্রের জন্য ভিসা প্রদান করেছে।

খালিদ  বিন ওযালিদ আলবি আগামী ১২ ডিসেম্বর টার্কিশ এয়ার ওয়েজে ঢাকা থেকে ইস্তাম্বুল হয়ে নিউইয়র্কের জেএফকে এয়ারপোর্টে বিকাল সাড়ে ৬টায় পৌঁছুবে। পরে ১৩ ডিসেম্বর সকাল সাড়ে ৮টায় নিউইয়র্কের জেএফকে এয়ারপোর্ট থেকে আরিজোনার ফিনিক্স-এ পৌঁছুবে দুপুরে।

খালিদ বিন ওয়ালিদ আলবি ২০১৩ সালে পিইসি সম্পন্ন করেছে কিশোরগঞ্জের বাজিতপুরের বসন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। ২০১৬ সালে জেএসসি সম্পন্ন করেছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ থেকে। ২০১৯ সালে একই প্রতিষ্ঠান থেকে এসএসসি সম্পন্ন করে।

এরপর সে ২০২১ সালে ঢাকার সরকারি বিজ্ঞান কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি সম্পন্ন করে।

খালিদ বিন ওয়ালিদ আলবি পিইসি, জেএসসি, এসএসসি এবং এইচএসসি সবগুলো পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে।

তার বাবা মাজহারুল ইসলাম শামীম বাজিতপুর রাজ্জাকুন্নেসা সরকারি বালিকা বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক এবং মা খাদিজাতুল কোবরা রুমা সমাজকর্মী।

আলবির বড় বোন জান্নাতুল ফেরদৌস তন্বী বাজিতপুর কলেজে স্নাতক (সন্মান) এর শিক্ষার্থী এবং ছোট বোন ফাতেমাতুজ জহুরা তুসি বাজিতপুর বেগম রহিমা বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী।

তার খালা নিউজ পোর্টাল  জার্নালিস্ট  ও গ্রাফিকস ডিজাইনার আয়েশা  আক্তার রুবি নিউইয়র্কে স্থায়ীভাবে বসবাস করেন।

উচ্চ শিক্ষায় সফলতা লাভের জন্য খালিদ বিন ওয়ালিদ আলবি সবার কাছে দোয়া চেয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর