কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

 স্টাফ রিপোর্টার | ২৪ নভেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৭:১৯ | রাজনীতি 


আগামী শনিবার (২৬ নভেম্বর) আহুত কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কিশোরগঞ্জ জেলা ও হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের একাংশের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলন থেকে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দের বিরুদ্ধে জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন কমিটি গঠনে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগও আনা হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি খায়রুল বাশার বকুল, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শাহজাহান এবং হোসেনপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রত্যাশী হাকিম তানিম লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তারা বলেন, সম্প্রতি কিশোরগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের কমিটি গঠনের লক্ষ্যে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কয়েকজন সদস্য ও জাতীয় পরিষদের সদস্যদের দায়িত্ব দেওয়া হয়।

দায়িত্বপ্রাপ্ত নেতারা বিশেষ মহলের সাথে আঁতাত করে অর্থনৈতিক লেনদেনের মাধ্যমে গঠনতন্ত্র বহির্ভূতপন্থায় পকেট কমিটি গঠনের লক্ষ্যে বিভিন্ন ইউনিয়ন ও উপজেলায় কমিটি গঠন বা সম্মেলনের নামে কিশোরগঞ্জের রাজনৈতিক ইতিহাসকে কলুষিত করে যাচ্ছেন। এক্ষেত্রে জেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি (ভারপ্রাপ্ত সভাপতি), সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদকসহ অন্যান্য নেতাদের সাথে সমন্বয় করছেন না।

এরই ধারাবাহিকতায় আগামী ২৬ নভেম্বর হোসেনপুর উপজেলা শাখার সম্মেলনের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে নীতি নির্ধারক ও তৃণমূল নেতৃবৃন্দের সঙ্গে সমন্বয়হীনতার চরম স্বেচ্ছাচারিতা লক্ষ্য করা যাচ্ছে।

সংবাদ সম্মেলন থেকে ২৬ নভেম্বর আহুত হোসেনপুর উপজেলা শাখার সম্মেলন বাতিল করার দাবি জানানো হয়। অন্যথায় আগামী ২৭ নভেম্বর আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ের সামনে অবস্থান ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলন শেষে মুখে কালো কাপড় বেঁধে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিক্ষুব্ধ অংশটির নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি তাসনীম সামজাদী বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার রনি, প্রচার সম্পাদক মোশাররফ হোসেন নিলয় প্রমুখ ছাড়াও জেলা ও হোসেনপুর উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর