কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় ৫৪ প্রার্থী, সব কেন্দ্রে সিসি ক্যামেরা

 স্টাফ রিপোর্টার | ১৬ অক্টোবর ২০২২, রবিবার, ৯:০২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখা ১৫৪৮ জন। নির্বাচনে ৫ জন চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলার ১৩টি উপজেলায় একটি করে মোট ১৩টি কেন্দ্রে সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ করা হবে।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানিয়েছে, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। ১৩টি ভোটকেন্দ্রকেই আনা হয়েছে সিসি ক্যামেরার আওতায়। একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নির্বাচনের রিটার্নিং অফিসার কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

রিটার্নিং অফিসারের কার্যালয় জানিয়েছে, নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১২ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে একজন এবং সাধারণ আসনের সদস্য পদে দুইজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে চেয়ারম্যান পদ ছাড়া সংরক্ষিত আসনের মহিলা সদস্যের ৪টি পদ এবং সাধারণ আসনের সদস্যের ১১টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিদ্বন্দ্বী পাঁচজন চেয়ারম্যান প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান (চশমা), জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এডভোকেট মো. আশরাফ উদ্দিন রেনু (আনারস), সাবেক ছাত্রলীগ নেতা হামিদুল আলম চৌধুরী নিউটন (ঘোড়া), যুবলীগ নেতা আশিক জামান এলিন (মোটর সাইকেল) ও ব্যবসায়ী মো. সেলিম (হেলিকপ্টার)।

অন্যদিকে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, কামরুন্নাহার লিপি (ফুটবল), ফৌজিয়া জলিল নেন্সি (হরিণ) ও সুলতানা সাজিদা ইয়াছমিন (বই)।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৩নং ওয়ার্ডে (করিমগঞ্জ ও তাড়াইল) চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মোছা. রুবি (হরিণ), মোছা. সেলিনা খানম (ফুটবল), মোসা. বিলকিস নাহার (মাইক) ও শায়লা পারভীন সাথী (টেবিল ঘড়ি)।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৪নং ওয়ার্ডে (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, নাছিমা আলম (মাইক) ও সাঈদা আক্তার (বই)।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৫নং ওয়ার্ডে (ভৈরব, কুলিয়ারচর ও কটিয়াদী) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আসমা আহমেদ (টেবিল ঘড়ি), মোছা. হাছনা হেনা (ফুটবল) ও সানজিদা ইয়াছমিন (হরিণ)।

সাধারণ আসনের সদস্য পদে ১নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ সদর) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মোহাম্মদ মোজাম্মেল হক (তালা) মো. সাজ্জাদুল ইসলাম (অটোরিক্সা) ও মো. সানোয়ার হোসেন (টিউবওয়েল)।

সাধারণ আসনের সদস্য পদে ২নং ওয়ার্ডে (হোসেনপুর) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, ছাবিয়া পারভীন জেনি (ঘুড়ি), মাসুদ আলম (টিউবওয়েল) ও মো. মোছলেহ উদ্দিন (হাতি)।

সাধারণ আসনের সদস্য পদে ৩নং ওয়ার্ডে (পাকুন্দিয়া) ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আল মোকাররাম (অটোরিক্সা), গোল মো. হাবিবুল্লাহ (হাতি), মো. বজলুল করিম বাবুল (বক), মো. বাবুল আহম্মেদ (টিউবওয়েল), মো. মনোয়ার হোসেন (তালা) ও মো. শফিকুল ইসলাম (ঘুড়ি)।

সাধারণ আসনের সদস্য পদে ৪নং ওয়ার্ডে (কটিয়াদী) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মো. কামরুজ্জামান (তালা), সাদেক হোসেন খোকা (ঘুড়ি) ও সৈয়দ মুরাদ (টিউবওয়েল)।

সাধারণ আসনের সদস্য পদে ৬নং ওয়ার্ডে (তাড়াইল) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আলহাজ্ব এ,কে,এস জামান সম্রাট (তালা), শহিদুল ইসলাম (টিউবওয়েল) ও মো. আবুল কাশেম খান (বৈদ্যুতিক পাখা)।

সাধারণ আসনের সদস্য পদে ৭নং ওয়ার্ডে (ইটনা) দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, খলিলুর রহমান (তালা) ও মো. ইসমাইল হোসেন (টিউবওয়েল)।

সাধারণ আসনের সদস্য পদে ৯নং ওয়ার্ডে (অষ্টগ্রাম) দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, ফজলুল হক হাইদারী (তালা) ও মো. ছায়েদুর রহমান (টিউবওয়েল)।

সাধারণ আসনের সদস্য পদে ১০নং ওয়ার্ডে (নিকলী) দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মো. আবু তাহের (তালা) ও মো. জাকির হোসেন বাতেন (টিউবওয়েল)।

সাধারণ আসনের সদস্য পদে ১১নং ওয়ার্ডে (বাজিতপুর) তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মো. আব্দুর রহমান বোরহান (হাতি), মো. মাহবুব হাসান কামাল (টিউবওয়েল) ও মো. শাহজাহান মাহবুবুর রহমান (তালা)।

সাধারণ আসনের সদস্য পদে ১২নং ওয়ার্ডে (ভৈরব) চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, কাইসার আহম্মেদ ভূঞা (ঘুড়ি), মির্জা মো. সোলায়মান (টিউবওয়েল), মো. জাকির হোসেন (তালা) ও মো. নাজির উদ্দিন (হাতি)।

সাধারণ আসনের সদস্য পদে ১৩নং ওয়ার্ডে (কুলিয়ারচর) ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আব্দুছ ছাত্তার (ঘুড়ি), মাইনুল ইসলাম (অটোরিক্সা), মো. জিল্লুর রহমান (টিউবওয়েল), মো. নজরুল ইসলাম (তালা), শিউলী খানম (বৈদ্যুতিক পাখা) ও সৈয়দা নাছিমা (হাতি)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর