কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ট্রান্সফর্মার চুরির সময় হাতেনাতে চোরচক্রের সদস্য আটক

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৭ অক্টোবর ২০২২, শুক্রবার, ৬:৩৫ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরির ঘটনায় সাগর মিয়া (৪২) ও সাফুয়ান (২০) নামে চোরচক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে সাগর মিয়া উপজেলার জিনারী গ্রাম থেকে বৈদ্যুতিক প্রান্সফর্মার চুরির সময় হাতেনাতে জনতার হাতে আটক হয়। এছাড়া সাগর মিয়ার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে সাফুয়ানকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তার হওয়া চোরচক্রের দুই সদস্যের মধ্যে সাগর মিয়া ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার রওহা গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে এবং সাফুয়ান হোসেনপুর উপজেলার সাহেবেরচর গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জাানায়, জিনারী গ্রামের আজিজুল হকের বাড়ির গভীর নলকুপের খুঁটিতে ৩টি ট্রান্সফর্মার রয়েছে। সেখান থেকে বুধবার (৫ অক্টোবর) গভীর রাতে ২টি ট্রান্সফর্মার নিচে নামানোর সময় বাড়ির লোকজন টের পেয়ে যায়।

এ সময়ে সাথে থাকা তিনজন দৌড়ে পালিয়ে গেলেও বাড়ির লোকজন সাগরকে আটক করে ফেলে। পরদিন বৃহস্পতিবার (৬ অক্টোবর) পুলিশ খবর পেয়ে তাকে আটক করে থানায় নিয়ে আসে।

সাগরকে থানায় নিয়ে রাতভর জিজ্ঞাসাবাদ করে তার দেয়া তথ্যর ভিত্তিতে পৌর সদরের পশ্চিশ দ্বিপেশ^র এলাকা থেকে সাফুয়ান (২০) নামের আরো একজনকে পুলিশ আটক করে।

পল্লী বিদুৎ অফিস জানায়, একেকটি ট্রান্সফর্মারের মূল্য ৬৫ হাজার টাকা। এ রকম বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরির কারণে কৃষকেরা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছে।

ট্রান্সফর্মার চুরির দায়ভার বিদ্যুৎ অফিস না নেওয়ায় সেচ কাজ সচল রাখার জন্য ট্রান্সফর্মার পুন:স্থাপনের খরচ কৃষককে বহন করতে হয়। ভুক্তভোগী কৃষকরা এর প্রতিকারের দাবি জানিয়েছেন।

এর আগে আরো অনেক ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটেছে।

হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মাসুদ আলম জানান, ট্রান্সফর্মার চুরির মামলায় সাগরকে ও সাফুয়ানকে আদালতে প্রেরণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর