কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

 বিশেষ সংবাদদাতা | ১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৮:১৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় পর্যন্ত মোট ৭০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৬জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৫ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৪৯ জন মনোনয়ন পত্র দাখিল করেন।

এসব মনোনয়ন পত্র রোববার (১৮ সেপ্টেম্বর) বাছাই করা হয়। বাছাইয়ে মোট ১৩ জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়। বাকি ৫৭ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষিত হয়।

মনোনয়ন পত্র বাতিল হওয়া ১৩ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৯ জন রয়েছেন।

ফলে বর্তমানে চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ আসনের সদস্য পদে ৪০ জন নির্বাচনী দৌড়ে রয়েছেন। নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর ও নির্বাচন ১৭ অক্টোবর।

মনোনয়ন পত্র বাতিল হওয়া চেয়ারম্যান প্রার্থীরা হলেন, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এডভোকেট মো. আশরাফ উদ্দিন রেনু, মো. আজিজুল হক ও মো. সেলিম।

অন্যদিকে মনোনয়ন পত্র বৈধ হওয়া তিন চেয়ারম্যান প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো. জিল্লুর রহমান, সুপ্রীম কোর্টের আইনজীবী হামিদুল আলম চৌধুরী নিউটন এবং সাবেক ছাত্রলীগ নেতা আশিক জামান এলিন।

অন্যদিকে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ২নং ওয়ার্ডে (নিকলী ও বাজিতপুর) একক প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করা বাজিতপুর উপজেলা পরিষদের প্রয়াত চেয়ারম্যান ছারওয়ার আলমের স্ত্রী ইয়াছমীন আক্তার এর মনোনয়ন পত্র বৈধ ঘোষিত হয়েছে।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদের প্রার্থীদের মধ্যে কেবল ৩নং ওয়ার্ডে (করিমগঞ্জ ও তাড়াইল) একজন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। তার নাম মোছা. রুবি।

বর্তমানে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া) তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, ফৌজিয়া জলিল ন্যান্সী, কামরুন্নাহার লিপি ও সুলতানা সাজিদা ইয়াছমিন।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৩নং ওয়ার্ডে (করিমগঞ্জ ও তাড়াইল) বর্তমানে তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, শায়লা পারভীন সাথী, মোছা. সেলিনা খানম ও মোসা. বিলকিস নাহার।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৪নং ওয়ার্ডে (ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম) তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, নাছিমা আলম, মোছা. পিয়ারা বেগম ও সাঈদা আক্তার।

সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৫নং ওয়ার্ডে (ভৈরব, কুলিয়ারচর ও কটিয়াদী) চারজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, আসমা আহমেদ, সানজিদা ইয়াছমিন, মোছা. হাছনা হেনা ও রেজিয়া আক্তার।

সাধারণ আসনের সদস্য পদে মোট ৯জন প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল হয়েছে। তারা হলেন, ১নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ সদর) মো. সাজ্জাদুল ইসলাম, ২নং ওয়ার্ডে (হোসেনপুর) মো. মোবারিছ মিয়া, ৩নং ওয়ার্ডে (পাকুন্দিয়া) মো. বজলুল করিম বাবুল ও মো. শফিকুল ইসলাম, ৬নং ওয়ার্ডে (তাড়াইল) আলহাজ্ব এ,কে,এস জামান সম্রাট ও মো. আবুল কাশেম খান, ৮নং ওয়ার্ডে (মিঠামইন) মো. মতিউর রহমান ও রইছ উদ্দিন আহ্মেদ এবং ৯নং ওয়ার্ডে (অষ্টগ্রাম) মোহাম্মদ রাকিব হাসান খানঁ।

সাধারণ আসনের সদস্য পদে ১নং ওয়ার্ডে (কিশোরগঞ্জ সদর) বর্তমানে দুইজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মোহাম্মদ মোজাম্মেল হক ও মো. সানোয়ার হোসেন।

সাধারণ আসনের সদস্য পদে ২নং ওয়ার্ডে (হোসেনপুর) বর্তমানে তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মাসুদ আলম, মো. মোছলেহ উদ্দিন ও ছাবিয়া পারভীন জেনি।

সাধারণ আসনের সদস্য পদে ৩নং ওয়ার্ডে (পাকুন্দিয়া) বর্তমানে পাঁচজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মো. বাবুল আহম্মেদ, আল মোকাররাম, গোল মো. হাবিবুল্লাহ, মো. মনোয়ার হোসেন ও মো. জাহাঙ্গীর আলম।

সাধারণ আসনের সদস্য পদে ৪নং ওয়ার্ডে (কটিয়াদী) তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মো. কামরুজ্জামান, সৈয়দ মুরাদ ও সাদেক হোসেন খোকা।

সাধারণ আসনের সদস্য পদে ৫নং ওয়ার্ডে (করিমগঞ্জ) তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, সেলিম জাবেদ, মো. সোহাগ মিয়া ও তারেক মিনহাজ কোরায়শী।

সাধারণ আসনের সদস্য পদে ৬নং ওয়ার্ডে (তাড়াইল) বর্তমানে একজন প্রার্থী রয়েছেন। তিনি হলেন, শহিদুল ইসলাম।

সাধারণ আসনের সদস্য পদে ৭নং ওয়ার্ডে (ইটনা) পাঁচজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মো. ফেরদৌস ঠাকুর, খলিলুর রহমান, মো. ইসমাইল হোসেন, সাকের আহমেদ খান ও মোহাম্মদ আবুল কাউছার খান মিলকী।

সাধারণ আসনের সদস্য পদে ৮নং ওয়ার্ডে (মিঠামইন) বর্তমানে একজন প্রার্থী রয়েছেন। তিনি হলেন, সমীর কুমার বৈষ্ণব।

সাধারণ আসনের সদস্য পদে ৯নং ওয়ার্ডে (অষ্টগ্রাম) বর্তমানে দুইজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মো. ছায়েদুর রহমান ও ফজলুল হক হাইদারী।

সাধারণ আসনের সদস্য পদে ১০নং ওয়ার্ডে (নিকলী) দুইজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মো. আবু তাহের ও মো. জাকির হোসেন বাতেন।

সাধারণ আসনের সদস্য পদে ১১নং ওয়ার্ডে (বাজিতপুর) তিনজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, শাহজাহান মাহবুবুর রহমান, মো. মাহবুব হাসান কামাল ও মো. আব্দুর রহমান বোরহান।

সাধারণ আসনের সদস্য পদে ১২নং ওয়ার্ডে (ভৈরব) চারজন প্রার্থী রয়েছেন। তারা হলেন, কাইসার আহম্মেদ ভূঞা, মো. জাকির হোসেন, মো. নাজির উদ্দিন ও মির্জা মো. সোলায়মান।

সাধারণ আসনের সদস্য পদে ১৩নং ওয়ার্ডে (কুলিয়ারচর) ছয়জন প্রার্থী রয়েছেন। তারা হলেন, মো. জিল্লুর রহমান, সৈয়দা নাছিমা, মাইনুল ইসলাম, আব্দুছ ছাত্তার, শিউলী খানম ও মো. নজরুল ইসলাম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর