কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে মাজার পরিচালনার নতুন কমিটি গঠনকে ঘিরে উত্তেজনা

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১৮ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৫:২২ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের প্রখ্যাত সুফি সাধক হযরত মৌলানা আবু আলী আক্তার উদ্দিন শাহ্ কলন্দর গাউস পাক (রহ.) কান্দুলিয়া হুজুরের মাজার পরিচালনার নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে দ্বন্দ্বে মাজার এলাকায় টান টান উত্তেজনা বিরাজ করছে। চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র আলোচনা সমালোচনার ঝড় বইছে, এলাকায় ছড়িয়ে পড়েছে নানা গুঞ্জন।

জানা যায়, সম্প্রতি মাজারের নতুন কমিটি গঠনের কাজ শুরু হয়েছে, এমন সংবাদ ছড়িয়ে পড়লে মাজারের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে বর্তমান কমিটির পক্ষে এর প্রতিবাদে মাজার পরিচালনা কমিটির বর্তমান সাধারণ সম্পাদক মো. তারেক আজিজ খান ইকবাল ও তার পক্ষের স্থানীয় লোকজন গত শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকালে মাজার সংলগ্ন মামুন সুপার মার্কেটের সামনে এক প্রতিবাদ সভা করেন।

সভা শেষে মামুন সুপার মার্কেটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে মাজার এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় মামুন সুপার মার্কেটের সামনে গিয়ে শেষ করে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মাজার পরিচালনা কমিটির মেয়াদ শেষ হতে না হতেই কমিটির নিয়ম নীতির তোয়াক্কা না করে রাতের আধাঁরে অবৈধভাবে আর একটি কমিটির ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছে একটি মহল।

অপরদিকে নতুন কমিটি প্রসঙ্গে ফরিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আজিজুল হক কাসেম সাংবাদিকদের বলেন, আমাদের কমিটি সঠিক ও আইনি প্রক্রিয়ার মাধ্যমে এগোচ্ছে। আমাদের কমিটি অবৈধ কমিটি হওয়ার কোনো সুযোগ নেই। আমি আমার পক্ষ থেকে এ ধরনের উক্তি বা ভাষা ব্যবহারকারীর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর