কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ক্যান্সারে আক্রান্ত হুসনাকে বাঁচাতে বাবার আকুতি

 স্টাফ রিপোর্টার | ২৩ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৭:৫৩ | রকমারি 


ভয়াবহ মরণব্যাধির ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেয়েকে বাঁচাতে অসহায় পিতা আবদুর রশিদ সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন। তার তিন কন্যা এবং এক পুত্র সন্তানের মধ্যে হুসনা-(৩১) সবার ছোট।

মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত মেয়েকে বাঁচাতে এরইমধ্যে সহায়-সম্বল সবই বিক্রি করে দিয়েছেন। মেয়েকে বাঁচাতে বিভিন্ন হাসপাতাল ঘুরে অবশেষে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে হেমাটুলি বিভাগের মহিলা ওয়ার্ড-৭০২ এর বেড নং-৪৭ এ ভর্তি করেছেন।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হুসনার স্বামী পেশায় একজন রাজমিস্ত্রি। তিনি প্রতিদিন যা রোজগার করেন, তা দিয়ে সংসার চালানোই রীতিমতো কষ্টসাধ্য হয়ে পড়ে। তার উপর স্ত্রী হুসনার ক্যান্সারের ব্যয়বহুল চিকিৎসা করতে গিয়ে জমি-জমা বিক্রি করে দিয়েছেন।

তাদের সংসারে তিন কন্যা সন্তান রয়েছে। সবার বড় মেয়ে শারমিন জাহান তিশার বয়স ১৩। সে বৈরাগীর চর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণিতে অধ্যয়নরত। আর মেঝ মেয়ে হাবিবার বয়স-৯ এবং ছোট মেয়ের বয়স সাড়ে তিন বছর।

ব্লাড ক্যান্সারে আক্রান্ত হুসনার ইচ্ছে ছিল, তার ছোট ছোট তিন কন্যাদের মানুষের মতো মানুষ করার। কিন্তু মরণব্যাধি ক্যান্সারের কাছে আজ সে অসহায় হয়ে পড়েছে। পিতা-মাতা এবং স্বামী সবাই এখন হুসনার চিকিৎসায় হিমসিম খাচ্ছেন।

হুসনার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বৈরাগীর চর গ্রামে। তার জাতীয় পরিচয় পত্র নং-১৯৯০৪৮১৪৫৭৬০০০১১৭।

হুসনার পিতা আবদুর রশিদ জানান, ডাক্তারা বলেছেন ব্লাড ক্যান্সার থেকে ভালো হতে হলে চিকিৎসা চালিয়ে যেতে হবে। এতে প্রয়োজন সময় মতো চিকিৎসার ও অর্থের। কিন্তু আমাদের মতো গরীব মানুষের পক্ষে চিকিৎসা খরচ চালানো অনেকটাই অসম্ভব হয়ে পড়েছে।

আমার মেয়ের জীবন বাঁচাতে সমাজের বিত্তবান থেকে শুরু করে সবার কাছে সাহায্য প্রার্থনা করছি।

একইভাবে ক্যান্সারে আক্রান্ত স্ত্রীর সুচিকিৎসার জন্য সরকার এবং সব শ্রেণির হৃদয়বান মানুষদের নিকট জরুরিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে আকুল আবেদন জানিয়েছেন হুসনার স্বামী রাজমিস্ত্রি শামীম।

সাহায্য পাঠানোর ঠিকানা : আসমা আক্তার, হিসাব নম্বর-১৮৮১০৩০১২৩০৯৫ ডাচ বাংলা ব্যাংক, চট্রগ্রাম ইপিজেড শাখা। বিকাশ নম্বর-০১৭৭২৭৪০০০২ (ব্যক্তিগত) শামীম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর