কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মৃত্তিকার উদ্যোগে অটিজমসহ এনডিডি শিশুদের থেরাপি প্রশিক্ষণ উদ্বোধন

 স্টাফ রিপোর্টার | ১০ জুন ২০২২, শুক্রবার, ৭:৫৫ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে অটিজমসহ এনডিডি শিশুদের ফিজিওথেরাপির কলাকৌশল বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ জুন) কিশোরগঞ্জ বিশেষ শিক্ষা উন্নয়ন নেটওয়ার্ক (ক্যাসিডেন) ও মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মৃত্তিকা প্রতিবন্ধী শিশু পাঠশালার হলরুমে এ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়।

মৃত্তিকা প্রতিবন্ধী শিশু পাঠশালার প্রধান শিক্ষক নূরে হায়াতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্যাসিডেনের প্রেসিডেন্ট ম. মাহবুবুর রহমান ভূঁইয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন করিমগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রাহুল বিশ্বাস ও মৃত্তিকা প্রতিবন্ধী ফাউন্ডেশনের ভাইস-চেয়ারপারসন মো. সোহেল রানা প্রমুখ।

জেলার ৬টি বিশেষায়িত স্কুলের মোট ২৫ জন শিক্ষক প্রশিক্ষণে অংশগ্রহণ করছে।

অংশগ্রণকারী প্রতিষ্ঠানগুলো হচ্ছে, নিকলী অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, পাকুন্দিয়া জাহানারা হাসান প্রতিবন্ধী বিদ্যালয়, কটিয়াদী আলোর দিশারী অটিজম ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়, করিমগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়, তাড়াইল নূর অটিজম স্কুল এবং বাজিতপুরের মৃত্তিকা প্রতিবন্ধী শিশু পাঠশালা ও পুনবার্সন কেন্দ্র।

প্রশিক্ষণ পরিচালনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ প্রতিষ্ঠান “ইনস্টিটিউট অব পেডিয়াট্রিকনিউরোডিজ অর্ডার এন্ড অটিজম (ইপনা)-এর চাইল্ড ডেভেলপমেন্ট থেরাপিস্ট প্রসেনজিত আচার্য্য।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর