কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সয়াবিন তেলের দাম বেশি রাখায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

 স্টাফ রিপোর্টার | ৯ মে ২০২২, সোমবার, ৭:২৬ | বিশেষ সংবাদ 


ভোজ্য তেল নিয়ে চলা অস্থিরতার মধ্যে কিশোরগঞ্জে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (৯ মে) কিশোরগঞ্জ জেলা শহরের বড় বাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর কিশোরগঞ্জের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

জরিমানা করা ব্যবসা প্রতিষ্ঠানগুলো হচ্ছে, লিমন স্টোর, সোনালি স্টোর, মেসার্স আফিল উদ্দিন এন্ড সন্স এবং মেসার্স জয় কালি ভান্ডার।

তাদের মধ্যে লিমন স্টোরকে দুই হাজার টাকা, সোনালি স্টোরকে দুই হাজার টাকা, মেসার্স আফিল উদ্দিন এন্ড সন্সকে এক হাজার টাকা এবং মেসার্স জয় কালি ভান্ডারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এ তদারকি কার্যক্রমে ক্যাব কিশোরগঞ্জ, স্যানিটারি ইন্সপেক্টর, বড় বাজার ফাঁড়ি ইন্সপেক্টর, সদর থানা এবং জেলা পুলিশ লাইনের একটি তদারকি টিম সহযোগিতা করে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সরকার নির্ধারিত দাম অনুযায়ী, সয়াবিন (খোলা) তেল ১ লিটার ১৮০ টাকা, বোতল (সয়াবিন) ১ লিটার ১৯৮ টাকা, বোতল (সয়াবিন) ৫ লিটার ৯৮৫ টাকা এবং পাম সুপার ১ লিটার ১৭২ টাকা বিক্রির কথা।

কিন্তু লিমন স্টোর, সোনালি স্টোর, মেসার্স আফিল উদ্দিন এন্ড সন্স এবং মেসার্স জয় কালি ভান্ডার এই চারটি ব্যবসা প্রতিষ্ঠান সরকার নির্ধারিত এ দামের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি করছিল।

এ কারণে এই চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ক্যাব কিশোরগঞ্জ সভাপতি আলম সারওয়ার টিটু, স্যানিটারি ইন্সপেক্টর রফিকুন্নেসা পুষ্প, মৃত্যুঞ্জয় আইচ, বড়বাজার পুলিশ ফাঁড়ি ইন্সপেক্টর শাহাবুদ্দিন আহমেদ, সদর থানা উপপরিদর্শক হারুনুর রশিদ এবং জেলা পুলিশ লাইন এর উপপরিদর্শক বদিউজ্জামান এর নেতৃত্বে একটি তদারকি টিম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সহযোগিতা করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর