কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভুট্টাক্ষেতে ফেলে যাওয়া ফুটফুটে শিশুটি কাঁদছিল

 হাবিবুর রহমান বিপ্লব, করিমগঞ্জ | ১৭ মার্চ ২০২২, বৃহস্পতিবার, ৪:৫০ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জে ভুট্টাক্ষেত থেকে সদ্য ভূমিষ্ঠ হওয়া ফুটফুটে এক কন্যা শিশুকে উদ্ধার করা হয়েছে। বুধবার (১৬ মার্চ) রাতে উপজেলার জাফরাবাদ ইউনিয়নের জাল্লাবাদ গ্রামের মালির বাড়ির মোড় এলাকার আবুল কালামের ভুট্টাক্ষেত থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

রাত সাড়ে ৮টার দিকে শিশুটির কান্নার আওয়াজ শুনে অটোরিকশা চালক মেনু মিয়াসহ স্থানীয় লোকজন এগিয়ে গিয়ে শিশুটিকে দেখতে পেয়ে উদ্ধার করেন। পরে পাশের বাড়ির কদবানু নামের একজন মহিলা শিশুটিকে পরিচর্যা করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সাদাৎ মো. সায়েম বিষয়টি জানার পর তিনি থানায় বিষয়টি অবহিত করেন। খবর পেয়ে করিমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করেন।

পরে উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল আলমের তত্ত্বাবধানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুটির শারীরিক পর্যবেক্ষণ সম্পন্ন হয়।

শিশুটির শারীরিক কোন জটিলতা না থাকায় উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেনের নির্দেশে পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেনের পারিবারিক পরিচর্যায় রাখা হয়।

উপজেলা নির্বাহী অফিসার তসলিমা নূর হোসেন জানান, নিরাপদ আশ্রয় ও পরিচর্যার জন্য শিশুটি উপজেলা শিশু কল্যাণ পরিষদের তত্ত্বাবধানে আছে। পরবর্তীতে স্থায়ীভাবে লালনপালনের জন্য দত্তক নিতে আগ্রহীদের মধ্য থেকে যাচাই-বাছাই করে দত্তক দেয়া হবে।

উপজেলা সমাজসেবা অফিসার সাইফুল আলম জানান, দত্তক প্রার্থী না পাওয়া গেলে শিশু কল্যাণ পরিষদের শিশু পরিচর্যা কেন্দ্র 'ছোটমনি নিবাস' এ শিশুটিকে পাঠানো হবে।

খোদেজা ইদ্রিস মধ্য মাঝিরকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রাশিদ জানান, একটি প্লাস্টিকের ব্যাগের উপর রক্তাক্ত শিশুটির কান্না শুনে স্থানীয়রা উদ্ধার করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর