কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে পিকআপ ভর্তি ভারতীয় শাড়ি ও লেহেঙ্গাসহ চোরাচালানকারী আটক

 স্টাফ রিপোর্টার | ১ জানুয়ারি ২০২২, শনিবার, ৫:১৩ | অপরাধ 


কিশোরগঞ্জের ভৈরবে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্প চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে একটি পিকআপ, ১৩৫৪ পিস ভারতীয় শাড়ি ও ৫৮ পিস ভারতীয় লেহেঙ্গাসহ মো. আনোয়ার হোসেন (২৯) নামে একজন চোরাচালানকারীকে আটক করেছে।

শনিবার (১ জানুয়ারি) ভোরে পিকআপে করে এসব ভারতীয় শাড়ি ও লেহেঙ্গা পাচারের সময় ভৈরব থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়।

আটক হওয়া চোরাচালানকারী মো. আনোয়ার হোসেন কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের মো. শাহজাহানের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১ জানুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল ভৈরব থানা এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানে একটি পিকআপসহ চোরাচালানকারী মো. আনোয়ার হোসেনকে আটক করা হয়। এসময় পিকআপটি তল্লাসি করে সেটিতে রাখা ১৩৫৪ পিস ভারতীয় শাড়ী, ৫৮ পিস লেহেঙ্গা ও ৪টি টায়ার, চোরাচালানের কাজে ব্যবহৃত পিকআপ (চাবি ও কাগজপত্রসহ), চোরাচালানের নগদ ৪ হাজার টাকা এবং একটি ত্রিপল উদ্ধার করে জব্দ করা হয়।

জব্দ করা এসবের আনুমানিক মূল্য ২১ লাখ ১৮ হাজার টাকা।

চোরাচালানকারী মো. আনোয়ার হোসেন দীর্ঘদিন যাবৎ ব্রাহ্মণবাড়িয়া জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরাচালানের মাধ্যমে ভারতীয় শাড়ী ও ভারতীয় লেহেঙ্গা দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে মর্মে স্বীকার করে।

এ বিষয়ে তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন মোতাবেক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর