কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে বখাটেদের নিপীড়নে জীবন দিলো স্কুল ছাত্রী, বিচারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৮ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার, ৯:২৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে বখাটেদের নিপীড়নের শিকার হয়ে ক্ষোভে-অপমানে নবম শ্রেণির ছাত্রী মোছা. শান্তা আক্তার (১৫) এর আত্মহত্যার ঘটনায় বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) ও মঙ্গলবার (২৮ ডিসেম্বর) টানা কর্মসূচি নিয়ে ছাত্র/ছাত্রীদের সাথে মাঠে ছিলেন এলাকাবাসী।

তারা নিপীড়নকারী বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

নিহত মোছা. শান্তা আক্তার উপজেলার বনগ্রাম ইউনিয়নের আনন্দ কিশোর স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী। বখাটে যুবকের দ্বারা ইভটিজিং এর শিকার হয়ে অপমানে সে গত ২৫ ডিসেম্বর আত্মহত্যা করে।

বনগ্রাম ইউনিয়নের কুড়িয়াপাড়া গ্রামের এ ঘটনায় অভিযুক্ত বখাটেদের বিচারের দাবিতে তার সহপাঠি ও স্কুলের অন্যান্য ছাত্র/ছাত্রীরা টানা দুইদিন মানববন্ধন ও বিক্ষোভ করে বখাটে যুবকদের ফাঁসির দাবি করছে।

এছাড়া ছাত্র/ছাত্রীর সাথে এলাকাবাসী মানববন্ধনে যোগ দিয়ে তাদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করে দায়ি ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ঘটনায় নিহত ছাত্রী শান্তা আক্তারের মা শাহানা আক্তার বাদী হয়ে কটিয়াদী মডেল থানায় তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন।

মামলার বাদী শাহানা আক্তার বলেন, স্থানীয় কিছু বখাটে আমার মেয়েটাকে নানাভাবে উত্যক্ত করে। তারা প্রভাবশালী হওয়ায় স্থানীয় লোকজন ভয়ে তাদের বিরুদ্ধে কথা বলে না। তাদের অত্যাচারে আমার মেয়েটি আত্মহত্যা করেছে। আমি তাদের ফাঁসি দাবি করছি।

কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন বলেন, মেয়েটি বখাটেদের উত্যক্তের কারণে অতিষ্ঠ হয়ে আত্মহত্যা করে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

আসামি গ্রেপ্তারের জন্য ইতিমধ্যে বিভিন্ন স্থানে অভিযান চলছে। আসামিরা কোনরকম ছাড় পাবে না।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর