কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ব্যালট পেপার ছিনতাই, বাক্স ভাঙচুর, গুলি, এক কেন্দ্র বন্ধ ঘোষণা

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৬ ডিসেম্বর ২০২১, রবিবার, ৬:৪৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার কয়েকটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উপজেলার ৯টি ইউনিয়নে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা জালালপুর ইউনিয়নে একটি কেন্দ্র স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে।

এছাড়া চান্দপুর ইউনিয়নের একটি ও বনগ্রাম ইউনিয়নের একটি কেন্দ্র সাময়িক বন্ধ হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

জানা যায়, রোববার (২৬ ডিসেম্বর) সকালে জালালপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আ. খালেক সরকার রাজুর ওয়ার্ডের উত্তর চরপুক্ষিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান রুস্তম পরিদর্শন করতে এলে নৌকা প্রার্থীর সমর্থকরা হাবিবুর রহমান রুস্তমের উপর অতর্কিতে হামলা চালায়।

এ সময় কেন্দ্র থেকে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে বের করে দিয়ে কেন্দ্র দখলের চেষ্টা করে নৌকা প্রতীক প্রার্থীর সমর্থকেরা। এতে দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে উভয় পক্ষের মাঝে ব্যাপক সংঘর্ষ বেঁধে যায়।

এ সময় ব্যালট পেপার ছিনতাই, ব্যালট বাক্স ও কেন্দ্র ভাঙচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। এতে একজন মহিলাসহ বেশ কয়েকজন আহত হয়।

দফায় দফায় সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ১৫ রাউন্ড শর্টগানের গুলি এবং ৪ রাউন্ড টিয়ার শেল ছুড়ে। এরপরও কেন্দ্রটিতে ভোট গ্রহণের পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় বন্ধ ঘোষণা করা হয়।

উপজেলার চান্দপুর ইউনিয়নের ভদ্রাসন কেন্দ্রটিতে নৌকা প্রতীকের প্রার্থীর সাথে স্বতন্ত্র প্রার্থী মাহাতাব উদ্দিন সমর্থকদের সংঘর্ষ হলে কেন্দ্রটি দীর্ঘ সময় বন্ধ থাকে। প্রশাসনের পক্ষ থেকে কেন্দ্রটি পুনরায় চালু করার দাবি করা হলেও স্থানীয় লোকজনের দাবি কেন্দ্রটি চালু করা হয়নি।

বনগ্রাম ইউনিয়নের কায়েস্থপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিও সাময়িক বন্ধের পর পুনরায় ভোট গ্রহণ করা হয়।

এছাড়া কয়েকটি কেন্দ্রে হাতাহাতির মতো কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বাকি সকল কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

উত্তর চরপুক্ষিয়া কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মাসুদুল হক বলেন, আমাদেরকে হুমকি ও দফায় দফায় হামলার কারণে কর্তৃপক্ষের নির্দেশে ভোট কেন্দ্রটি বন্ধ করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল বলেন, ৯টি ইউনিয়নের মধ্যে জালালপুর ইউনিয়নের উত্তর চরপুক্ষিয়া কেন্দ্রটি স্থায়ীভাবে বন্ধ করা হয়েছে। চান্দপুর ও বনগ্রাম ইউনিয়নের একটি কেন্দ্র সাময়িক বন্ধ হলেও পরবর্তীতে কেন্দ্র দুটিতে ভোট গ্রহণ চালু করে ভোট গ্রহণ সম্পন্ন করা হয়েছে। অন্যান্য কেন্দ্রগুলোর নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন, জেলার ২২টি ইউনিয়নের ২১৫টি কেন্দ্রের মধ্যে কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের একটি কেন্দ্র বন্ধকরণ ছাড়া সুষ্ঠু ও সুন্দর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন পরবর্তী সহিংসতা রোধেও আমাদের ব্যাপক প্রস্তুতি রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর