কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


টুটুলের চলে যাওয়া কাঁদাচ্ছে সবাইকে

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৪ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ৭:৩৭ | সম্পাদকের বাছাই  


আমিনুল হক টুটুল। ২৬ বছরের টগবগে এক যুবক। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার শিমুলিয়া গ্রামের অবসরপ্রাপ্ত চাকুরে এমদাদুল হক গোলাপের ছেলে। তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সবার ছোট হওয়ায় টুটুল ছিলেন সবার আদরের।

সংসারের হাল ধরতে ছিলেন মধ্যপ্রাচ্যের দেশ সৌদিআরবে। সেখানে পাঁচ বছরের প্রবাস জীবন শেষে মাত্র ১৭দিন আগে দেশে ফিরেন টুটুল।

দেশে ফেরার পর বাবা-মায়ের সাধ পূরণ করতে গত ১৭ ডিসেম্বর বসেন বিয়ের পিঁড়িতে। মহাধুমধামে পার্শ্ববর্তী কটিয়াদী উপজেলায় বিয়ে করেন টুটুল।

কিন্তু বিধিবাম! বিয়ের আনন্দের মাঝেই নেমে এসেছে শোকের ছায়া। বিয়ের মাত্র ৭দিনের মাথায় না ফেরার দেশে পাড়ি জমালেন টুটুল।

মা-বাবা, দাদি আর স্ত্রীকে সঙ্গে নিয়ে বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) টুটুল গিয়েছিলেন বড়বোন রিনা খাতুনের বাড়ি কটিয়াদীর মুমুরদিয়ায়। সারাদিন বেড়ানো শেষে মা-বাবা বাড়ি ফিরে গেলেও দাদি আর নবপরিণীতা স্ত্রীকে নিয়ে টুটুল থেকে যান বোনের বাড়িতে।

সেখানে আনন্দ-উচ্ছ্বাসে ভালোই কাটছিল সময়। দিন শেষে আসে বিষাদময় সে রাত। ঘড়িতে তখন রাত ৩টা বাজে। বুকে ব্যথা অনুভব করেন টুটুল। এ ব্যথাতেই নিথর হয়ে ঢলে পড়েন টুটুল।

দ্রুত তাকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলেও চিকিৎসক শোক সংবাদ জানানোর বাইরে আর কিছু করতে পারেননি।

হৃদরোগে আক্রান্ত হয়ে থেমে যায় টুটুলের জীবনঘড়ি। শোকে মুহ্যমান হয়ে পড়ে টুটুলের গ্রাম। পরিবার, বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজনের কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকার পরিবেশ।

টুটুলের বাবা এমদাদুল হক গোলাপ শোকে নির্বাক হয়ে যান। মা আম্বিয়া খাতুনের কান্না আর আহাজারি কিছুতেই থামে না। একমাত্র ছেলে সন্তানের এমন অকালে চলে যাওয়া, কিছুতেই মানতে পারছেন না তারা।

টুটুলের স্বজন পাকুন্দিয়া পৌরসভার সচিব সৈয়দ শফিকুর রহমান জানান, টুটুল সবার প্রিয় ছিল। আমোদে ও হাসিখুশি ছেলেটি এভাবে না ফেরার দেশে চলে যাবে! এমনটি কারো ভাবনাতেই আসেনি।

মাত্র এক সপ্তাহ আগে গত শুক্রবার (১৭ ডিসেম্বর) টুটুলের শুভ বিবাহ সম্পন্ন হয়। আর এই শুক্রবারে (২৪ ডিসেম্বর) সে চিরনিদ্রায় শুয়ে আছে! টুটুলের এমন মৃত্যুতে পুরো গ্রাম শোকে মুহ্যমান।

সৈয়দ শফিকুর রহমান আরো জানান, শুক্রবার (২৪ ডিসেম্বর) ভোররাত ৩টায় হার্টএটাকে টুটুল মারা যায়। বাদ জুমআ শিমুলিয়া ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজা শেষে শিমুলিয়া কবরস্থানে দাফন করা হয়।

ফেসবুকে টুটুলের এক স্বজন লিখেন, যার জন্য আমরা কখনও প্রস্তুত ছিলাম না। শেখ আমিনুল হক টুটুল। আমার মামাতো ভাই। ৬/১২/২১ সৌদি হতে আগমন। ১৫/১২/২১ আমার নিজ হাতে তার বিয়ের বাজার করলাম।

১৭/১২/২১ টুটুলের বিয়ের বরযাত্রা গেলাম। আজ ২৪/১২/২১ তার জানাজার জন্য প্রস্তুতি নিচ্ছি। গত রাত তিনটায় টুটুল স্ট্রোক করে মারা গিয়েছে।

আমি সকলের কাছে আমার মামাতো ভাইয়ের ভুলত্রুটির ক্ষমা চাই এবং তার জন্য দোয়া চাই আল্লাহ যেন তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর