কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপন

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১৬ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:২৩ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচরে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য শ্রদ্ধা ও ভালবাসার মধ্য দিয়ে বিজয়ের সুবর্ণ জয়ন্তী এবং মহান বিজয় দিবস-২০২১ উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবস উদযাপনের শুভ সূচনা করে কুলিয়ারচর থানা পুলিশ।

এছাড়া সূযোর্দয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, ব্যবসাপ্রতিষ্ঠান  এবং বে-সরকারি ভবন সমূহে স্ব-স্ব ব্যবস্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮ টার দিকে উপজেলা প্রশাসন, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, বিএনপি, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, থানা পুলিশ, প্রেসক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে পৌর শহরের শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার সাবেক মেয়র ইমতিয়াজ বিন মুছা জিসান, পৌর মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিন, সহকারি কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাঈদা খানম মুক্তা, জেলা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. জিল্লুর রহমান, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তফা, পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. এনামুল হক, বীর মুক্তিযোদ্ধা মো. আলী আকবর খান সহ সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও জনপ্রতিনিধিবৃন্দ।

পরে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে বীর মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও মোনাজাত করা হয় এবং শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

এছাড়া  কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠ প্রাঙ্গণে বর্ণাঢ্য কুচকাওয়াজ প্রদর্শন, শিশু কিশোর সমাবেশ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে মহিলাদের অংশগ্রহণে ক্রীড়া অনুষ্ঠান, বাদ যোহর বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনার ব্যবস্থাসহ হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবারের ব্যবস্থা করা হয়।

বিকেলে কুলিয়ারচর থানা সংলগ্ন মাঠে উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযোদ্ধা সম্মিলিত একাদশ বনাম কুলিয়ারচর পৌরসভা ও সুধীজন সম্মিলিত একাদশ এর প্রীতি ফুটবল ম্যাচ ও  সাংস্কৃতিক অনুষ্ঠান এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রাত ৮টার দিকে থানা সংলগ্ন  মাঠ প্রাঙ্গনে মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আতশবাজির ব্যবস্থা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর