কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ১১:২৩ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অংশগ্রহণে আচরণ বিধি প্রতিপালন এবং আইন শৃ্খংলা সংক্রান্ত বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) বিকালে উপজেলা প্রশাসনের আয়োজনে আসাদুজ্জামান খান অডিটোরিয়াম হলে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফারজানা খানম, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সোনাহর আলী শরিফ ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম।

এতে অন্যদের মধ্যে ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার ইমরুল কায়েস ও এহসানুল হক, হোসেনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা সঞ্চালনা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা উত্তম কুমার দাস।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম তার বক্তব্যে প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে কঠোর নির্দেশনা দিয়ে বলেন, নির্বাচনী সব উপকরণ নির্বাচনের একদিন পূর্বে চলে গেলেও ভোটের দিন সকালে কেন্দ্রের ভোটার সংখ্যকের সমান ব্যালট পেপার পৌঁছানো হবে। প্রত্যেক ভোট কেন্দ্রের রেজাল্ট প্রিজাইডিং অফিসার স্বাক্ষরিত করে প্রার্থীর এজেন্টদের কাছে দিয়ে আসবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট ফারজানা খানম বলেন, গণতান্ত্রিক ব্যবস্থার ভিত হলো স্থানীয় সরকার নির্বাচন। এটা সুষ্ঠু করতে আমরা অঙ্গীকারবদ্ধ।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, নির্বাচনে অংশ গ্রহণকারী ও ভোট গ্রহণকারী সকলেরই অঙ্গীকার নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু হবে এতে কোন সন্দেহের অবকাশ নেই।

তিনি বলেন, নির্বাচনের ভোট কিনে কেউ নির্বাচিত হওয়ার সুযোগ নাই, কেননা ভোট হবে গোপন কক্ষে। কোন প্রার্থীর হুকুমে যদি কারো মৃত্যু হয় তাহলে এর দায়ভার তাকেই বহন করতে হয়, যে জন্য সে হুকুমের আসামি হবে; যার ফলশ্রুতিতে ফাঁসির আসামি হতে হয়।

তিনি হুঁশিয়ারী দিয়ে বলেন, কেউ আইন ভঙ্গ করলে তাকে শাস্তি ভোগ করতে হবে; এজন্য কোন সুপারিশ চলবে না, আর সুপারিশ করলেও এক্ষেত্রে কোন লাভ হবে না।

আগামী ২৬ ডিসেম্বর ৪র্থ দফায় অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে হোসেনপুর উপজেলার ৬টি ইউনিয়নে মোট ২৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর