কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সার্টিফিকেট জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১০ নভেম্বর ২০২১, বুধবার, ৬:২৮ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার জনতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল ইসলামকে সার্টিফিকেট জালিয়াতির এক মামলায় আদালতের মাধ্যমে সি ডাবলু মূলে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমল গ্রহণকারী আদালত নং-২ এর মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

মামলা সূত্রে জানা যায়, জনতা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামরুল ইসলাম বিএড সনদ জালিয়াতি করে প্রধান শিক্ষক হিসেবে এমপিওভূক্তিকরণের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ের মাধ্যমে উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, ময়মনসিংহ অঞ্চল ময়মনসিংহ বরাবরে আবেদন করেন।

অনলাইনে দাখিলকৃত তার আবেদনে বিএড শিক্ষাগত যোগ্যতা হিসেবে দাখিলকৃত রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর বিএড সার্টিফিকেটটি জাল বলে দাবি করে ওই বিদ্যালয়ের তৎকালিন সভাপতি মোহাম্মদ শাহিনুর রহমান বাদী হয়ে কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমল গ্রহণকারী আদালত নং-২, এ গত ২২/১০/২০২০ ইং তারিখে একটি পিটিশন মামলা নং ১৮৮/২০২০ ধারা ৪৬৭/৪২০/১৭(৩) দায়ের করেন।

আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রফিকুল বারী মামলাটি তদন্তের জন্য সিআইডি কিশোরগঞ্জকে নির্দেশ প্রদান করেন।

পরে সিআইডির পরিদর্শক মো. হেদায়েত উল্লাহ মামলাটি তদন্ত করে দণ্ডবিধি ৪৬৭/৪২০ ধারা এবং এমপিও নীতিমালা ২০১৮ এর ১৭(৩) অনুচ্ছেদ মতে অপরাধ সত্য বলে প্রমাণিত হওয়ায় আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

আদালত তদন্ত প্রতিবেদনটি গ্রহণ করে মামলাটি সি আর মামলা নং ২৭৪(১)২১ হিসেবে আমলে নিয়ে বিগত ১৩ অক্টোবর আসামির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানার আদেশ প্রদান করেন।

পরে কুলিয়ারচর থানা পুলিশ আদালতের ওয়ারেন্ট মূলে মঙ্গলবার (৯ নভেম্বর) আসামি কামরুল ইসলামকে গ্রেপ্তার করে।

বুধবার (১০ নভেম্বর) তাকে আদালতে প্রেরণ করলে আদালত সি ডাবলু মূলে আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর