কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুর থানার নতুন পুলিশ পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ২ সেপ্টেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:৫৪ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুর থানার নতুন পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করেছেন কিশোরগঞ্জ সদর মডেল থানার বিদায়ী পুলিশ পরিদর্শক (কমিউনিটি পুলিশিং অ্যান্ড ইন্টেলিজেন্স) জয়নাল আবেদীন।

বুধবার (১ সেপ্টেম্বর) তিনি আনুষ্ঠানিকভাবে হোসেনপুর থানায় যোগদান করেন। এ সময় হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. মোস্তাফিজুর রহমান তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন গাজীপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল ও পরিবেশ বিষয়ে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।

জয়নাল আবেদীন ঢাকার রেসিডেনসিয়াল মডেল কলেজে অধ্যাপনা দিয়ে কর্মজীবন শুরু করেন। কিন্তু শিক্ষকতায় থিতু না হয়ে তিনি বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ২০১০ সালে প্রভেশনাল সাব-ইন্সপেক্টর হিসেবে কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানায় যোগদান করেন। পরে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সাইন্সে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

এরপর তিনি পাকুন্দিয়া থানায় সাব-ইন্সপেক্টর হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৭ সালের আগস্টে পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি লাভের পর বাজিতপুর  থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেন।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার) সেখান থেকে তাকে কিশোরগঞ্জ সদর মডেল থানার বিদায় পুলিশ পরিদর্শক (কমিউনিটি পুলিশিং অ্যান্ড ইন্টেলিজেন্স) এর দায়িত্ব প্রদান করেন। কিশোরগঞ্জ সদর মডেল থানায় দীর্ঘ ৩ বছর ৩ মাস তিনি অত্যন্ত পেশাদারিত্ব ও দক্ষতার সাথে অর্পিত দায়িত্ব পালন করেছেন।

হোসেনপুর থানায় পুলিশ পরিদর্শক (তদন্ত) হিসেবে যোগদান করার পর পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন দায়িত্ব পালনে সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।

এর আগে গত মঙ্গলবার (৩১ আগস্ট) এক ফেসবুক বার্তার মাধ্যমে কিশোরগঞ্জ মডেল থানাবাসীর কাছ থেকে বদলিজনিত বিদায় নেন পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন।

ফেসবুক বার্তায় তিনি লিখেন, “প্রিয় কিশোরগঞ্জ মডেল থানা বাসী, সময়ের পরিক্রমায় আজ ৩ বছর ৩ মাস কিশোরগঞ্জ মডেল থানায় ইন্সপেক্টর কমিউনিটি পুলিশিং অ্যান্ড ইন্টেলিজেন্স হিসাবে দায়িত্ব পালন শেষে পুলিশ সুপার কিশোরগঞ্জ মহোদয়ের নির্দেশে পরবর্তী কর্মস্থল ইন্সপেক্টর (তদন্ত) হিসাবে হোসেনপুর থানা কিশোরগঞ্জ পোস্টিং হওয়ায় আপনাদের নিকট থেকে বিদায় নিতে হচ্ছে।

এই স্বল্প সময়ে আমি আপনাদের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে সর্বদা চেষ্টা করেছি। তারপরও যদি নিজের অজান্তে বা ইচ্ছা থাকা সত্ত্বেও ব্যস্ততার কারণে ঠিকমত সেবা দিতে না পারিয়া থাকার বিষয়টি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

যেখানেই থাকি যেভাবেই থাকি কিশোরগঞ্জ সদর থানা বাসীর ভালোবাসা সব সময় আমার সাথে থাকবে।

সবার জন্য শুভ কামনা থাকল। আমার জন্য দোয়া করবেন আল্লাহ যেন সুস্থ্য রাখেন মানুষের সেবা করার সুযোগ দেন। আল্লাহ হাফেজ।”


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর