কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে মাস্ক না পরে জরিমানা গুণলেন ২৩ পথচারী

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২৪ জুন ২০২১, বৃহস্পতিবার, ৭:৪৩ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও মাস্ক পরিধান না করায় ২৩ জন পথচারীকে মোট চার হাজার ৯শ’ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কে ভৈরবের দুর্জয় মোড় এলাকায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) লুবনা ফারজানা এবং ভৈরব বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

অভিযানে সহযোগিতা করেন ভৈরব থানা পুলিশ।

উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, কোভিড-১৯ এর প্রকোপ বৃদ্ধি পাওয়ায় মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত অংশ হিসেবে বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে ভৈরব বাসস্ট্যান্ড এর দুর্জয় মোড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এ সময় মাস্ক পরিধান না করায় ও স্বাস্থ্যবিধি অমান্য করে চলাচল করায় ১১ জন পথচারীকে মোবাইল কোর্টের মাধ্যে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পথচারীদের মাঝে সচেতনতার বৃদ্ধির লক্ষ্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে ইউএনও জানান।

অন্যদিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময়ও ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচলনার বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার( ভূমি) হিমাদ্রী খীসা বলেন, মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২৪ জুন) দুপুরে ভৈরব বাজার এলাকায় মাস্ক পরিধান না করায় ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ১২ জন পথচারীকে মোবাইল কোর্টের মাধ্যে জরিমানা করা হয় এবং পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

এছাড়া সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করা হয়।

জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর