কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে স্কুল ছাত্রীকে ধর্ষণচেষ্টার মামলা, বাদীর দাবি গণধর্ষণ

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৯ জুন ২০২১, শনিবার, ১০:৪৫ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে বৈরাগীরচর গ্রামের এক কিশোরী (১৫) কে ধর্ষণচেষ্টার অভিযোগে কাসেম (২২) ও সোহেল (২৩) নামে একই গ্রামের দুই যুবকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মামলা নিয়েছে পুলিশ। তবে মামলার বাদী কিশোরীর পিতা দাবি করেছেন, তার মেয়েকে গণধর্ষণ করা হয়েছে।

কিশোরীর পিতা বাদী হয়ে বৃহস্পতিবার (১৭ জুন) রাতে কটিয়াদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ মামলাটিকে ধর্ষণের চেষ্টা উল্লেখ করে রেকর্ড করে।

ভিকটিম কিশোরী স্থানীয় উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।

অন্যদিকে অভিযুক্ত দুই যুবকের মধ্যে কাসেম বৈরাগীরচর গ্রামের ফরিদ মুন্সির ছেলে এবং সোহেল একই গ্রামের মজলু মিয়ার ছেলে।

পরিবার জানায়, বুধবার (১৬ জুন) সন্ধ্যায় ভিকটিম একই গ্রামের পার্শ্ববর্তী তার চাচার বাড়ি থেকে দুধ আনতে গেলে কাসেম ও সোহেল তাকে জোরপূর্বক পাট ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। তার চিৎকারে লোকজন এগিয়ে গেলে যুবকরা পালিয়ে যায়।

এ ঘটনায় ভিকটিমের পিতা থানায় গিয়ে ধর্ষণের বিচার চাইলে পুলিশ ধর্ষণের চেষ্টা উল্লেখ করে একটি অভিযোগ লিখে এনে স্বাক্ষর দিতে বলে।

মামলার বাদী অভিযোগ করে বলেন, আমার মেয়েকে ধর্ষণ করা হয়েছে। একটি প্রভাবশালী মহল ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টায় লিপ্ত আছে। আমি ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

স্থানীয় মেম্বার পল্লব মিয়া জানান, আপসের জন্য চেষ্টা করে দুই পক্ষকেই একত্রিত করার চেষ্টা করেছি। কিন্তু ভিকটিমের পিতা আপসে রাজী না হয়ে থানায় মামলা দায়ের করে।

এ ব্যাপারে বাংলাদেশ মহিলা পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার সভানেত্রী এডভোকেট মায়া ভৌমিক বলেন, যেহেতু ধর্ষিতার পিতা অভিযোগ করে বলছেন, তার মেয়ে ধর্ষণের শিকার হয়েছে। কাজেই সঠিক তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা উচিত। ধর্ষণ বা ধর্ষণের চেষ্টা মামলা আপসযোগ্য নয়।

আমি বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করার জন্য পুলিশ সুপারের কাছে অনুরোধ করছি।

এ ব্যাপারে কটিয়াদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, মেয়েটির দেয়া এজাহার অনুযায়ী মামলা রেকর্ড করা হয়েছে। এখন তদন্ত হবে। তদন্তে ধর্ষণের আলামত পেলে মামলাটি ধর্ষণ মামলা হিসাবে বিচারের আওতায় আসবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর