কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুরে বর্তমান ও সাবেক চেয়ারম্যান পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ১০

 বাজিতপুর সংবাদদাতা | ৭ জুন ২০২১, সোমবার, ৮:৪১ | বাজিতপুর 


কিশোরগঞ্জের বাজিতপুরে সাবেক ও বর্তমান দুই ইউপি চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে সংঘর্ষে মো. মুজিবুর রহমান (৬৫) নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় নারীসহ আরো অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৫ জনকে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হচ্ছেন, চাঁন মিয়া (৫৪), তারা মিয়া (৫২), হোসনে আরা (৫৫), লোকমান মিয়া (৪০) ও আবু তাহের মেম্বার (৫৮)।

সোমবার (৭ জুন) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত উপজেলার দিলালপুর ইউনিয়নের বাহেরনগর গ্রামে বর্তমান ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া নভেল ও সাবেক চেয়ারম্যান মিজবাহ উদ্দিন খাঁন শাফির সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী এই সংঘর্ষের ঘটনাটি ঘটে।

নিহত মো. মুজিবুর রহমান বাহেরনগর গ্রামের মৃত শেখ আব্দুল মালেকের ছেলে। তিনি স্থানীয় বাহেরনগর জামে মসজিদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মিজবাহ উদ্দিন খাঁন শাফির সমর্থক ছিলেন বলে স্থানীয় সূত্র জানিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, দিলালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া নভেল ও সাবেক চেয়ারম্যান মিজবাহ উদ্দিন খাঁন শাফি আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আগাম প্রচারণা চালিয়ে আসছেন।

স্থানীয়ভাবে তাদের সমর্থকরা দুই শিবিরে বিভক্ত হয়ে এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ নিয়ে বাহেরনগর গ্রামে রোববার (৬ জুন) দুই পক্ষ মুখোমুখি হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এর জের ধরে সোমবার (৭ জুন) সকাল ১০টার দিকে দুই পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে প্রতিপক্ষের ছোঁড়া বল্লমের আঘাতে মুজিবুর রহমান ঘটনাস্থলেই নিহত হন।

এছাড়া নিহত মুজিবুর রহমানের স্ত্রী ফরিদা খাতুন (৫৫), চাঁন মিয়া, তারা মিয়া, হোসনে আরা, লোকমান মিয়া ও আবু তাহের মেম্বারসহ অন্তত ১০ জন আহত হন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাজিতপুর থানার ওসি মো. মাজহারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তবে দিলালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিজবাহ উদ্দিন খাঁন শাফি দাবি করেন, বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়ার নেতৃত্বে এককভাবে হামলা চালানো হয়। এতে মুজিবুর রহমান নামে একজন মারা গেছেন এবং আরো ৪-৫ জন মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

অন্যদিকে দিলালপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া নভেল বলেন, এ সংঘর্ষে আমার কোন পক্ষ নাই। যেহেতু আমি জনপ্রতিনিধি, তাই সবাই আমার লোক। আর আমার নেতৃত্বে কোন হামলা হয়নি এবং আমি আজ (সোমবার) কিশোরগঞ্জ ছিলাম।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর